Home শিক্ষা ও ক্যাম্পাস এইচএসসি পরীক্ষা ফল প্রকাশিত

এইচএসসি পরীক্ষা ফল প্রকাশিত

35

স্টাফ রিপোটারঃ এইচএসসি ও সমমানের ফল প্রকাশ করা হয়েছে।
এবারে মোট পাশের হার ৯৩.৫৮। রোববার (১৩ ফেব্রুয়ারি) বেলা ১১টার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন। প্রধানমন্ত্রীর পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট থেকে ফলাফল ঘোষণা করা হয়।

বরিশাল বোর্ডে পাসের হার ৯৫ দশমিক ৭৬ শতাংশ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে নয় হাজার ৯৭১ জন শিক্ষার্থী। দিনাজপুরে পাশের হার ৯২.৪৩, সিলেটে পাশের হার ৯৪.৮০, রাজশাহী বোর্ডে পাসের হার ৯৭. ২৯ শতাংশ। বোর্ডটিতে জিপিএ-৫ পেয়েছে ৩২ হাজার ৮০০ জন, কুমিল্লায় পাশের হার ৯৭.৪৯, যশোরে পাশের হার ৯৮. ১১, চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবারের এইচএসসি পরীক্ষায় পাসের হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ। জিপিএ ৫ পেয়েছে ১৩ হাজার ৭২০ জন পরীক্ষার্থী, ময়মনসিংহে পাশের হার ৯৫.৭১।

২০২১ সালের ২ ডিসেম্বর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। এ পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা ও কারিগরি শিক্ষাবোর্ড মিলিয়ে প্রায় ১৪ লাখ পরীক্ষার্থী অংশ নেন। গতবারের চেয়ে এবার ৩৩ হাজার ৯০১ জন পরীক্ষার্থী বেশি ছিল। গ্রুপভিত্তিক তিনটি বিষয়ে নম্বর ও সময় কমিয়ে দেড় ঘণ্টার পরীক্ষা অনুষ্ঠিত হয়। বহুনির্বাচনী (এমসিকিউ) ও সৃজনশীল (সিকিউ) অংশের পরীক্ষার মধ্যে কোনো বিরতি ছিল না।