Home জাতীয় উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে কলাপাড়ায় তিন ইউনিয়ন পরিষদ নির্বাচন

উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে কলাপাড়ায় তিন ইউনিয়ন পরিষদ নির্বাচন

51

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে ভোট গ্রহন। রবিবার সকাল আটটায় শুরু হয় এ ভোট গ্রহন। এ নির্বাচনে ১ টি ইউনিয়নে ব্যালটে এবং ২টি ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার টিয়াখালী ইউনিয়নে ১২ হাজার ৫০৫ ভোটার,চাকামইয়া ইউনিয়নে ১৪ হাজার ৫৮ ভোটার এবং নীলগঞ্জ ইউনিয়নে ২৩ হাজার ১৯০ জন ভোটার ২৭টি কেন্দ্রের ১৬১টি বুথে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। একটানা বিকাল চারটা পর্যন্ত চলে এ ভোটগ্রহন। আওয়ামীলীগ,ইসলামি আন্দোলন বাংলাদেশ ও স্বতন্ত্র পদে মোট ১৪ চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেছেন। নির্বাচনী পরবর্তী সহিংসতা প্রতিরোধে মাঠে বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে।
বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, তীব্র শীত উপেক্ষা করে উৎসব মুখর পরিবেশে সকাল থেকেই প্রতিটা ভোট কেন্দ্রে ভোটারদের ছিল সরব উপস্থিতি। তবে নারীদের বেশি ভীড় লক্ষ করা গেছে। কোন কেন্দ্রে অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এদিকে টিয়াখালী ইউনিয়নের আনারস প্রতিকের স্বতন্ত্র চেয়াম্যান প্রার্থী সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি মো.মাহামুদুল হাসন সুজন মোল্লা অভিযোগ করে বলেন, তার তিন কর্মীকে নৌকা প্রতিকে সমর্থকা মারধর করেছে। এমনকি তাকেও কেন্দ্রে ডুকতে বাধা প্রদান করে। এ অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীকের প্রার্থী সৈয়দ মশিউর রহমান শিমু জানান,শান্তিপূর্ন ভাবেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
বেলা ১২ টার দিকে ১০১ বছরে বৃদ্ধ আদম আলী শিকদার টিয়াখালী ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্র থেকে ভোট দিয়ে তার মেয়ে রানীর সাথে বাড়ি ফেরার পথে কথা হলে তিনি বলেন, বাবারে এই প্রথম টিপ দিয়ে ভোট দিয়েছি। অল্প সময় লাগছে। বাড়ি থেকে নাতি রসেল সরদার কেলে করে চাঁনবরু (৮০) নামের এক বৃদ্ধাকে টিয়াখালী কে আই ইসলামিয়া নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্র নিয়ে আসে। তিনি বলেন, এই বার শিল পিটান লাগেনাই। বুদাম চাইপ্পা ভোট দেতে পারছি। এদিকে চাকামইয়া ও নীলগঞ্জ ইউনিয়েন শান্তিপুর্নভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। বড় ধরনের কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
উপজেলা নির্বাচন সূত্রে জানা গেছে, নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অবাধ সুষ্ঠু করার লক্ষে একজন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ছয়জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাচনী মাঠে বিজিবি, পুলিশের মোবাইল টিম ও র‌্যাবের মোবইল টিম মোতায়েন করা হয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার আবদুর রশিদ জানান, অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোন সহিংস ও অপ্রিতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে ব্যাপক ভোটার উপস্থিতি ছিল। শতকরা ৭৪ পার্সেন্ট ভোট প্রদান করছে ভোটারা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভোট গননা চলছে বলে তিনি জানিয়েছেন।