Home শিক্ষা ও ক্যাম্পাস ই-রিসোর্স ব্যবহারে ইউজিসি এবং আইইইই মধ্যে সমঝোতা স্বাক্ষর

ই-রিসোর্স ব্যবহারে ইউজিসি এবং আইইইই মধ্যে সমঝোতা স্বাক্ষর

36

ডেস্ক রিপোর্ট: দেশের প্রকৌশল শিক্ষা ও গবেষণায় ই-রিসোর্স ব্যবহার বিষয়ে সহযোগিতা প্রদানে বিশ্বের প্রকৌশলীদের বৃহত্তম আন্তর্জাতিক সংগঠন ইনস্টিটিউট অফ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ার্স (আইইইই) ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মধ্যে সোমবার একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়েছে।
সমঝোতা স্বারকের আওতায় দেশের ৩০ টি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও গবেষকগণ যুক্তরাষ্ট্র-ভিত্তিক প্রতিষ্ঠান আইইইই- এর ই-জার্নাল ও কনফারেন্স প্রসিডিংস ব্যবহার করার সুযোগ পাবেন।
ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান এবং আইইইই এর ইন্টারন্যাশনাল এরিয়া ম্যানেজার কলিন ডি’মেলা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, ইউজিসি’র ইনফরমেশন ম্যানেজমেন্ট, কমিউনিকেশন এবং ট্রেনিং বিভাগের পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা ’উক্ত সমঝোতা স্বারক স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সভায় উপস্থাপনা করেন ইউডিএল শাখার উপ পরিচালক জনাব নুসরাত শারিতা।
প্রফেসর আলমগীর বলেন, সমঝোতা স্বারকের ফলে দেশের বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার সাথে সংশ্লিষ্ট শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা আইইইই এর ই-জার্নাল ও কনফারেন্স প্রসিডিংস প্রকাশনাসমূহে সহজ প্রবেশাধিকার পাবে। এর মাধ্যমে দেশের শিক্ষা- গবেষণার ক্ষেত্রে গুণগত মানোন্নয়ন এবং জ্ঞানের বিস্তার ঘটবে বলে তিনি আশা প্রকাশ করেন।