Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে পোষ্য কোটায় ভর্তি মেনে নিবে না সাধারণ শিক্ষার্থীরা

ইবিতে পোষ্য কোটায় ভর্তি মেনে নিবে না সাধারণ শিক্ষার্থীরা

44

নূর ই আলম, ইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রশাসনের বিভিন্ন অবকাঠামোগত ও প্রশাসনিক ত্রুটির প্রেক্ষিতে ৬ দফা দাবী পেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের পোষ্য কোটায় ভর্তি বন্ধ সহ আরো পাঁচটি দাবী উল্লেখ করা হয়েছে।

সোমবার (২০ নভেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এর সভাকক্ষে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে ৬ দফা দাবী পেশ করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এর উপস্থিতিতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ সহ প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় শিক্ষার্থীদের পক্ষে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের উপস্থিতিতে দাবীগুলো পেশ করা হয়। দাবীগুলো হলো এক. ফ্যাটাল ডিজিজ রিকভারি (এফ ডি আর) ফান্ড নিয়ে যে প্রশ্ন উঠেছে তার পজিটিভ সমাধান যেনো দ্রুততম সময়ের মধ্যে হয়। দুই. আমাদের পোষ্য কোটায় যে শিক্ষার্থী ভর্তির কথা বলা হচ্ছে তা আমরা সাধারণ শিক্ষার্থীরা মানি না। এতে করে আমাদের সাধারণ শিক্ষার্থীদের ভোগান্তি পোহাতে হয়। তিন. বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন আন্তঃবিভাগ খেলাধুলা দীর্ঘদিন ধরে বন্ধ আছে। নির্দিষ্ট ক্রীড়াসূচীর মাধ্যমে যেনো তা আবার চালু করা হয়। চার. হলের খাবারের মান এবং ইন্টারনেট সেবার মান বৃদ্ধি করতে হবে। পাঁচ. ক্যাম্পাসের চলাফেরার জন্য রাত্রিকালীন লাইট সংকটের সমাধান দিতে হবে এবং ক্যাম্পাসের সিসি ক্যামেরা রক্ষণাবেক্ষণ ও সংস্কার করতে হবে। ছয়. ক্যাম্পাসের বেশকিছু স্থানে কনস্ট্রাকশনের কাজ চলমান আছে সেসব স্থানে বিভিন্ন সময় দুর্ঘটনা ঘটে যাচ্ছে। তা যেনো না হয় সেজন্য নিরাপত্তা বৃদ্ধি করতে হবে।

দাবীর প্রেক্ষিতে উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান বলেন আমি আগামীকাল নিজে উপস্থিত থেকে রাত্রিকালীন লাইট পর্যবেক্ষণ করবো এবং তার সমাধান দেয়া হবে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামও শিক্ষার্থীদের দাবীর ব্যাপারে আস্বস্ত করেছেন এবং দাবীগুলো খুব দ্রুতই মিটিয়ে দেয়া হবে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, পোষ্য কোটায় ভর্তি নিয়ে আজ উপাচার্যের সভাকক্ষে একটি সভার আয়োজন করা হয়েছে। সেখানে পোষ্য কোটায় ভর্তির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হবে বলে জানা যায়।