Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে ‘ডি’ ইউনিটের মেধাতালিকার ভর্তি সাক্ষাৎকার ২৮ নভেম্বর

ইবিতে ‘ডি’ ইউনিটের মেধাতালিকার ভর্তি সাক্ষাৎকার ২৮ নভেম্বর

30

প্রতিনিধি, ইসলামী বিশ্ববিদ্যালয়: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিপরীক্ষায় মেধাতালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ২৮-৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারীর দফতর থেকে পাঠানো এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তা অনুসারে, ২৪০টি আসনের বিপরীতে মেধাতালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার ওইদিন অফিস চলাকালীন সময়ে অনুষদ ভবনের চারতলায় ইউনিট সমন্বয়কারীর কার্যালয়ে অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকার সভায় চূড়ান্ত ভর্তির অনুমতিপত্র শিক্ষার্থীদের ১লা ডিসেম্বরের মধ্যে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

মেধা তালিকার ভর্তি শেষে আসন খালি থাকা সাপেক্ষে প্রথম অপেক্ষামাণ তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার আগামী ৫-৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। অপেক্ষামাণ তালিকা থেকে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ৭ ডিসেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে হবে। এরপরও খালি থাকলে দ্বিতীয় অপেক্ষামাণ তালিকা প্রকাশ করা হবে। এক্ষেত্রে পরবর্তী নির্দেশনা জানিয়ে দেয়া হবে।

এছাড়া ভর্তিকৃত শিক্ষার্থীরা৮-২২ ডিসেম্বরের মধ্য শর্তসাপেক্ষে বিভাগ পরিবর্তন করার সুযোগ পাবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার সভায় উপস্থিত হওয়ার সময় ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষার মুল প্রবেশপত্র, মাধ্যমিক/সমমান ও উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশীট এবং সার্টিফিকেট অথবা শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র সাথে আনতে হবে। ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরুর তারিখ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সিন্ধান্ত অনুযায়ী পরে জানিয়ে দেয়া হবে। এছাড়া ভর্তিপরীক্ষা সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।

উল্লেখ্য, গত ২ নভেম্বর ডি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয় এবং ৯ নভেম্বও ফল প্রকাশ করা হয়।