Home সারাদেশ বিদ্যুৎ বিল বাকী রেখে অবৈধভাবে বরফকল দখলের অভিযোগ

বিদ্যুৎ বিল বাকী রেখে অবৈধভাবে বরফকল দখলের অভিযোগ

156

স্টাফ রিপোটার : দীর্ঘ সময় ধরে মোটা অংকের সরকারি বিদ্যুৎ বিল বাকী রেখে অবৈধভাবে একটি বরফকল দখলের অভিযোগ রয়েছে রফিকুল ইসলাম ও লিংকনের বিরুদ্ধে। কারখানা ঘরের মূল মালিক এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরি, স্থানীয় বিদ্যুৎ বিভাগ সহ ডিপিডিসি প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক বরাবর অভিযোগ দায়েরের পরও নির্বিকার বিদ্যুৎ বিভাগ।

ঢাকার কদমতলী থানার মাতুয়াইল দক্ষিণ পাড়া নিবাসী হেদায়েতুল ইসলামের একটি কারখানা ঘর অস্থায়ী বরফকলের জন্য ভাড়া নেয় রফিক ও লিংকন। প্রায় ২ বছর আগে ভাড়াটিয়া চুক্তির মেয়াদ শেষ হলেও দীর্ঘ সময়ের ভাড়া বাকী রেখে কারখানা ছাড়তে অনিহা প্রকাশ করে রফিক গং।অপরদিকে প্রায় ১২ লাখ টাকা সরকারি বিদ্যুৎ বিল বাকী রাখে।
মোটা অংকের বিদ্যুৎ বিল বাকী থাকা ৩৫৬১৯৮৫২ নং বিদ্যুৎ এর মিটার এর অবস্থান হেদায়েতুল ইসলামের ঘরের মধ্যে থাকার কারণে দায় এড়ানোর জন্য বিদ্যুৎ বিল আদায়ে ব্যবস্থা গ্রহণের জন্য থানায় সাধারণ ডায়েরি, মাতুয়াইল হাসেম রোড শাখা বিদ্যুৎ অফিস, যাত্রাবাড়ী, ঢাকার নির্বাহী প্রকৌশলী হেলাল উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক ডিপিডিসি প্রধান কার্যালয় বরাবরে অভিযোগ দায়ের করেন। এবিষয়ে স্থানীয় বিদ্যুৎ অফিস অভিযোগ গ্রহণ না করে টালবাহানা করতে থাকে। পরবর্তী পর্যায়ে বিদ্যুৎ ভবনে অভিযোগ দেয়া হলেও এ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। স্থানীয় প্রকৌশলী হেলাল উদ্দিনের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি বলেন, মামলা করে টাকা উদ্ধার করা হবে। দীর্ঘ সময় পার হলেও বিদ্যুৎ বিভাগ সরকারি টাকা আদায়ে কোন ব্যবস্থা না নিয়ে, সমঝোতার মাধ্যমে আবারও সংযোগ প্রদানের চেষ্টা করে যাচ্ছে। অন্যদিকে দীর্ঘদিনের ঘরভাড়া বাকী রেখে জোর পূর্বক কারখানা দখল করে রেখেছে রফিকুল ইসলাম গং।