Home শিক্ষা ও ক্যাম্পাস ইবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

ইবিতে জাতীয় গ্রন্থাগার দিবস পালিত

19

ইবি প্রতিনিধি : গ্রন্থাগারে বই পড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ি’ এ প্রতিপাদ্যে এ বছর ইসলামী বিশ্ববিদ্যালয়ে পালিত হয়েছে জাতীয় গ্রন্থাগার দিবস। দিবসটি উপলক্ষে এক শোভাযাত্রার আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (৫ ফেব্রুয়ারী) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বর থেকে শোভাযাত্রাটি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে খাদেমুল হারামাইন বাদশা ফাহ্দ বিন আব্দুল আজিজ গ্রন্থাগার প্রাঙ্গণে সমবেত হয়ে।

এসময় গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) মোছাঃ শাহনাজ বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মাহবুবুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া। সম্মানিত অতিথি ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ. এম. আলী হাসান। উপ-গ্রন্থাগারিক মোঃ আব্দুল আজিজের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদীয় ডিন, বিভাগীয় সভাপতি, প্রভোস্ট, প্রক্টর, ছাত্র উপদেষ্টা ও অফিস প্রধানগণ।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, আমাদের গ্রন্থাগারটি সমৃদ্ধ একটি গ্রন্থাগার। এটিকে স্মার্ট গ্রন্থাগারে পরিণত করতে হবে। তিনি বলেন, এক সময় গ্রন্থাগারে বই পড়–য়াদের ভীড় থাকতো। নতুন প্রজন্ম গ্রন্থাগারে এসে বই পড়া থেকে দূরে সরে যাচ্ছে। আজকের এ দিনে আসুন আমরা গ্রন্থাগারে বই পড়ার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হই।