Home রাজনীতি ইতিমধ্যে হামলায় ১৫ জন বিরোধী দলের নেতা-কর্মী শহীদ হয়েছেন: ফকরুল

ইতিমধ্যে হামলায় ১৫ জন বিরোধী দলের নেতা-কর্মী শহীদ হয়েছেন: ফকরুল

25

স্টাফ রিপোটার: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধারের লক্ষে বিএনপি ও অন্যান্য বিরোধী রাজনৈতিক দল গুলোর আন্দোলনকে দমন করার জন্য অনির্বাচিত আওয়ামী লীগ সরকার ও আওয়ামী লীগ আন্দোলনের শুরু থেকেই উস্কানীমূলক বক্তব্য প্রদান করছে এবং কোন কোন ক্ষেত্রে সন্ত্রাসী হামলা করছে। ইতিমধ্যে পুলিশের গুলি ও আওয়ামী সন্ত্রাসীদের নৃশংস হামলায় ১৫ জন বিরোধী দলের নেতা-কর্মী শহীদ হয়েছেন। আজ ১৮ জানুয়ারি এক সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার
সিদ্ধান্ত গণমাধ্যমকে জানিয়ে এসব কথা বলেন তিনি।
১৭ জানুয়ারি মঙ্গলবার রাত ৮ টায় জাতীয় স্থায়ী কমিটির অনুষ্ঠিত ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান। সভায় উপস্থিত ছিলেন জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার
,বাবু গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, জনাব নজরুল ইসলাম খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, আমির খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, জনাব ইকবাল হাসান মাহমুদ টুকু।

সভার বরাত দিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সম্পূর্ন অগণতান্ত্রিক পন্থায় ত্রাস সৃষ্টি করার লক্ষে বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচীর সময় পাল্টা কর্মসূচী ঘোষণা করে সাংঘর্ষিক পরিস্থিতি সৃষ্টি করতে চাইছে।

জনাব ফকরুল আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ সম্পর্কে সভায় আলোচনা করা হয়। গত চার বছরে ১ হাজার ২০৯ টি মামলা দায়ের হওয়াতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভা মনে করে এই চরম নির্বতন মূলক আইনের মাধ্যমে ভিন্নমত পোষণকারী ব্যক্তি, সংবাদ কর্মী, বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার ও আটকের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকারের ওপর চরম আঘাত করা হচ্ছে ও মানবাধিকার লংঘন করা হচ্ছে। নিরপরাধ ব্যক্তিদের ওপর এই আইনের অপপ্রয়োগের ফলে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হচ্ছে।
বিএনপির এই নেতা বলেন, মুঠোফোন ও ইন্টারনেট যোগাযোগের ওপর নজরদাবী করার জন্য ইসরাইলি এক কোম্পানীর কাছ থেকে প্রযুক্তি ক্রয় করা হয়েছে বলে দেশ বিদেশের গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। একই সঙ্গে সংসদে স্বরাষ্ট্রমন্ত্রীর টেলিফোনে আড়িপাতার বিষয়ে আইন প্রণয়নের ঘোষণায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।