Home সারাদেশ আরপি নিউজের ১১তম বর্ষপূর্তিতে আলোচনা সভা

আরপি নিউজের ১১তম বর্ষপূর্তিতে আলোচনা সভা

39

বিশেষ প্রতিনিধি | শ্রীমঙ্গল : মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক গণতান্ত্রিক অভিযাত্রা ও বৈষম্যহীন উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার সংগ্রামে জনগণের নিরন্তর সহযোদ্ধা হিসেবে প্রতিষ্ঠিত অনলাইন পোর্টাল আরপি নিউজের ১১তম বর্ষপূর্তি পালন উপলক্ষে “গণমাধ্যমের ভূমিকা ও জনপ্রত্যাশা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“এলাকায় এলাকায় মজবুত রাজনৈতিক সংগঠন গড়ে তুলতে হবে। যদি রাজনৈতিক সংগঠনকে শিক্ষিত করার ব্যবস্থা না থাকে, তাহলে এটা একটা কথার কথা থেকে যাবে। সংবাদপত্র ছাড়া এ শিক্ষার ব্যবস্থা কে করবে।”- মহান দার্শনিক ও রুশ বিপ্লবের মহানায়ক কমরেড ভি অাই লেনিনের উক্তিকে প্রতিপাদ্য করে এ উপলক্ষে রোববার (১৯ নভেম্বর ২০২৩) বিকেলে শ্রীমঙ্গল প্রেসক্লাবে এ সভা অনুষ্ঠিত হয়।

আরপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ আমিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনাসভায় বক্তব্য দেন শ্রীমঙ্গল প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ও দৈনিক যুগান্তর শ্রীমঙ্গল প্রতিনিধি সৈয়দ সালাউদ্দিন, শ্রীমঙ্গল পৌরসভার মহিলা কাউন্সিলর শারমিন জাহান, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সদস্য ও কালের কন্ঠ মৌলভীবাজার প্রতিনিধি সাইফুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির উপজেলা সভাপতি কমরেড দেওয়ান মাসুকুর রহমান, এনজিও সংস্থা আইডিয়ার কো-অর্ডিনেটর পঙ্কজ ঘোষ দস্তিদার, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সহসভাপতি আক্তারুজ্জামান দিপু, জাতীয় শ্রমিক লীগের উপজেলা আহ্বায়ক ও সাবেক ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন শাহিন, সাংস্কৃতিক কর্মী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিলেট বিভাগীয় সমন্বয়ক কাজী কামরুল ইসলাম বাবুল, দৈনিক ডেসটিনির উপজেলা প্রতিনিধি ডা: রাধাকান্ত দাস, জাতীয় ছাত্র সমাজের উপজেলা শাখার সাবেক সভাপতি ও জাতীয় পার্টির মৌলভীবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শামসুল ইসলাম, জাতীয় ছাত্র সমাজের সাবেক কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক ও জাতীয় পার্টির মৌলভীবাজার জেলা শাখার সহসভাপতি মিজানুর রব, শ্রীমঙ্গল প্রেসক্লাবের কার্যকরী কমিটির সদস্য ও দৈনিক করতোয়ার প্রতিনিধি নূর মোহাম্মদ সাগর, স্কুল ছাত্র তাহসানুল রব তানজিব প্রমুখ।

সভাপতির বক্তব্যে আরপি নিউজের সম্পাদক কমরেড সৈয়দ আমিরুজ্জামান বলেন, “বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে গণমাধ্যম যে ভূমিকা রেখেছে তা এক কথায় অতুলনীয়। স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের প্রচারিত উজ্জীবনী গান, সংবাদ, কথিকা, সাক্ষাৎকার, আলোচনা অনুষ্ঠান, সংবাদ বিশ্লেষণ মুক্তিযোদ্ধা ও বাংলার সাধারণ মানুষকে সাহস ও শক্তি যুগিয়েছে। মুক্তিপাগল মানুষের মনে মুক্তিচেতনার অগ্নিস্ফুলিঙ্গ সৃষ্টি করেছে।