Home জাতীয় আজ কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী

আজ কলাপাড়ায় আসছেন প্রধানমন্ত্রী

51

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সোমবার পটুয়াখালীর কলাপাড়ায় আসছেন। বেলা ১১ টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী স্ব-শরীরে উপস্থিত থেকে দেশের বৃহৎ ১৩২০ মেগাওয়াট পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন ও ফলক উন্মোচন করবেন। এরপর এক সুধি সমাবেশে বক্তব্য রাখবেন। এসময় প্রধনমন্ত্রী শতভাগ বিদ্যুতায়নের আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করবেন। অনুষ্ঠানে চীন সরকারে রাষ্ট্রদূত, প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা, বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ও সচিব, বিসিপিসিএল ব্যবস্থাপনা পরিচালকসহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে সংশিøষ্ট সূত্রে জানা গেছে।
প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে বিদ্যুৎ কেন্দ্রটি সাজানো হচ্ছে নতুন সাজে। সড়কের বিভিন্ন পয়েন্টেনে নেতাকর্মীদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। বিদ্যুৎ কেন্দ্রের প্রধান সড়কে নির্মান করা হয়েছে তোড়ন। সিক্সলেন সড়কের প্রধান ফটকে শোভা পাচ্ছে বর্নিল গেট। এদিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যান্তরের সড়কগুলোও সাজানো হয়েছে রং বেরংয়ের পতাকা দিয়ে। শেখ জামাল, শেখ কামাল ও শেখ রাসেল সেতু আলোক সজ্জিত করা হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে রং বেরঙের আলপনা দিয়ে সাজানো হয়েছে জেলেদের মাছ ধরার ২২০ নৌকা। এ নৌকাগুলো বিদ্যুৎকেন্দ্র উদ্বোধনস্থলের পাশে রাবনাবাদ নদীতে ভাসবে বলে সংশিøষ্টারা জানিয়েছে। এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলÿে রবিবার শেষ বিকালে পৌর শহরে উপজেলা ছাত্রলীগ একটি আনন্দ মিছিল বের করেছে।
পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক শাহ গোলাম মওলা বলেন, পায়রা বিদ্যুৎ কেন্দ্র নির্মানের ফলে এই দক্ষিনাঞ্চলে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে এ কেন্দ্রটি সব চেয়ে বড় ভ‚মিকা পালন করবে।
পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন সাংবাদিকদের জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ইতিমধ্যে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
উল্লেখ্য,২০১৪ সালে বাংলাদেশ নর্থওয়েস্ট পাওয়ার কোম্পানি ও চায়না ন্যাশনাল মেশিনারি ইমর্পোট অ্যান্ড এক্সর্পোট করপোরশনের (সিএমসি) মধ্যে ১৩২০ মেগাওয়াট পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মানে চুক্তি স্বাক্ষর হয়। ২০১৬ সালের ১৪ অক্টোবর পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালীতে কয়লা ভিত্তিক এ বিদ্যুৎ কেন্দ্র নির্মানের ভিত্তি প্রস্থর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১ হাজার একর জমির উপর নির্মিত পরিবেশবান্ধব এ বিদ্যুৎ কেন্দ্রটি নির্মানে ব্যয় হয়েছে ২.৪৫ বিলিয়ন ইউএস ডলার।