Home রাজনীতি আগামী নির্বাচন জোট গতভাবেই করবে ১৪ দল

আগামী নির্বাচন জোট গতভাবেই করবে ১৪ দল

39

সুব্রত সানাঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনে জোটবদ্ধভাবে ১৪ দল অংশগ্রহণ করবে। আজ মঙ্গলবার দুপুরে গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কেন্দ্রীয় ১৪ দলের নেতাদের সঙ্গে বৈঠক শেষে আমির হোসেন আমু সাংবাদিকদের এ কথা বলেন।
তিনি বলেন, ১৪ দলের সঙ্গে ঐক্য বজায় থাকবে। জোটবদ্ধভাবে নির্বাচন করা হবে। সাম্প্রদায়িক শক্তির উত্থানে ১৪ দলের যে ভূমিকা সেটিও অব্যাহত থাকবে।
বিএনপি যদি নির্বাচনে না আসে তখন কি জোটবদ্ধ নির্বাচন হবে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আমু বলেন, বিএনপি নির্বাচনে আসবে না এটা তারা বলছে। কিন্তু শেষ মুহূর্তে কী করবে এটা দেখার পর আমরা সিদ্ধান্ত নেব।
বৈঠক প্রসঙ্গে আমির হোসেন আমুর বলেন, করোনাকালীন প্রধানমন্ত্রীর কার্যক্রম ও ভূমিকার প্রশংসা করেছেন ১৪ দলের নেতৃবৃন্দ। সারা বিশ্বে করোনার সময়ে দেশের মানুষকে টিকা দেয়ায় করোনা মোকাবিলা সম্ভব হয়েছে। এ জন্য তিনি প্রশংসিত হয়েছেন। শ্রমিকসহ সকল শ্রেণির মানুষকে যেভাবে প্রণোদনা দেয়া হয়েছে সেজন্য প্রধানমন্ত্রীর প্রশংসা করেছেন ১৪ দলের নেতারা।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, সব বিষয় নিয়ে আলোচনা হয়েছে। ১৪ দলীয় জোটের ঐক্য, বর্তমান পরিস্থিতি, দ্রব্যমূল্য সবই আলোচনা হয়েছে। খুবই খোলামেলা আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রীও আলোচনায় অংশ নিয়েছিলেন। বহুদিন পরে একটা ভালো আলোচনা হয়েছে।
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেন, সরকারি দলের কাছে চাওয়া-পাওয়া নিয়ে আলোচনা হয়নি। আলোচনাটা হয়েছে ১৪ দলীয় জোট প্রসঙ্গে। আমরা মূলত কয়েকটি বিষয় নিয়ে আলোচনা করেছি। সেটি ফলপ্রসূ হয়েছে। আমরা মনে করি এখনো ১৪ দল রাখার প্রয়োজন রয়েছে। তেল, গ্যাস এবং বিদ্যুতের দাম যেন বৃদ্ধি না করা হয়, সেই বিষয়ে আলোচনার সূত্রপাত করা হয়েছে।
এর আগে গণভবনে বৈঠকে জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, সাম্যবাদী দলের সাধালণ সম্পাদক দিলীপ বড়–য়া, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আখতার, গণআজাদী লীগের সভাপতি এস কে শিকদার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, ন্যাপ নেতা ইসমাইল হোসেন ও বাসদের আহবায়ক রেজাউর রশিদ উপস্থিত ছিলেন।