Home রাজনীতি আগামীকাল হরতালের সমর্থনে রাজধানীতে বাম জোটের সমাবেশ-গণমিছিল

আগামীকাল হরতালের সমর্থনে রাজধানীতে বাম জোটের সমাবেশ-গণমিছিল

49

স্টাফ রিপোটার: জ্বালানী তেল, সারা, দ্রব্যমূল্যম যাতায়াত ভাড়া বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে, দ্রব্যমূল্য কমানোর দাবীতে আগামীকাল বৃহস্পতিবার দেশব্যাপী অর্ধদিবস হরতালের সমর্থনে বাম গণতান্ত্রিক জোট-এর উদ্যোগে আজ ২৪ আগস্ট বিকেল ৫টায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে সমাবেশ ও শেষে গণমিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি পল্টন, গুলিস্তান, নবাবপুর, কাপ্তানবাজার, বংশাল, ফুলবাড়িয়া, জিরো পয়েন্ট হয়ে আবার পল্টন মোড়ে এসে শেষ হয়। এসময় বিভিন্ন পথসভায় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মিছিলপূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)‘র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। বিভিন্ন এলাকায় পথসভায় বক্তব্য রাখেন বাসদ সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বাসদ(মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নজরুল ইসলাম। সমাবেশ ও গণমিছিলে সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সাত্তার, সমাজতান্ত্রিক আন্দোলনের নির্বাহী সভাপতি আব্দুল আলীসহ জোটের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পল্টন মোড়ে মিছিলপূর্ব সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)‘র সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেন, সরকার মানুষের দুরবস্থা মোচনে ভূমিকা না নিয়ে মূল্যবৃদ্ধি চাপিয়ে দিয়ে পকেট কাটছে। দুর্নীতিবাজ আর লুটেরাগোষ্ঠী থাকছে বহাল তবিয়তে। এ অবস্থা থেকে অবসানে মূল্যবৃদ্ধির যাতাকল থেকে মুক্তি পেতে রাজপথে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আগামীকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে বেলা ১২ টা পর্যন্ত হরতাল পালন করে দ্রব্যমূল্য কমানো ও গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করতে দেশের মানুষের অবস্থান জানানোর আহ্বান জানান।
তিনি বলেন, নিজের বাঁচার দাবীতে গণসংগ্রাম গড়ে তোলা ছাড়া সাধারণ জনগণের পকেট কাটা থামবে না।
নবাবপুর, গুলিস্তান, ফুলবাড়ীতে পথসভায় নেতৃবৃন্দ বক্তব্য দেওয়ার সময় পথচারী হরতাল ও দাবির সাথে এতাত্মতা ঘোষণা করেন।