Home রাজনীতি আওয়ামী লীগের মধ্যে কোন রাজনীতি নেই–আমির খসরু

আওয়ামী লীগের মধ্যে কোন রাজনীতি নেই–আমির খসরু

34

স্টাফ রিপোটার: আওয়ামী লীগের মধ্যে কোন রাজনীতি নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসড়া মাহমুদ চৌধুরী। তিনি বলেন, এ দলটির সমস্ত সিদ্ধান্ত হচ্ছে অরাজনৈতিক ও জনগণের বিরুদ্ধে। ফ্যাসিস্টরা যা করে আজকে বাংলাদেশ তাই হচ্ছে। এরকম একটি সরকারকে উৎখাত করতে হলে আমাদের সকলকে ১০০ শতাংশ কমিটমেন্ট থাকতে হবে। এর কম হলে তাদেরকে সরাতে পারবেন না।

সোমবার ঢাকা মহানগর উত্তর বিএনপির বাড্ডা এলাকার ওয়ার্ড সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খসরু বলেন, আগামী ছয় মাস আমাদেরকে ২৪ ঘণ্টা রাজনীতি করতে হবে। ২৪ ঘণ্টা আমাদেরকে রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে আন্দোলনের সাথে সম্পৃক্ত হতে হবে। কোন বিশ্রামের সুযোগ নেই, অনেক বিশ্রাম নিয়েছেন। আগামী ছয় মাস কোন বিশ্রাম নেয়া যাবে না। ২৪ ঘণ্টাই রাজনীতি করতে হবে দলের সিদ্ধান্ত পরিপূর্ণভাবে পালন করতে হবে। দিন-রাত সবকিছু ভুলে গিয়ে দলের সিদ্ধান্ত বাস্তবায়ন করতে হবে। এর কোনো বিকল্প নেই। তাহলে এই ফ্যাসিস্ট সরকার থেকে দেশের মানুষকে মুক্ত করতে পারব।

তিনি বলেন, শৃঙ্খলা আন্দোলন ব্যতীত হাসিনার মতো একজন ফ্যাসিস্ট ব্যক্তিকে সরানো সম্ভব নয়। আন্দোলনে শৃঙ্খলা থাকতে হবে, দলের মধ্যে শৃঙ্খলা থাকতে হবে প্রত্যেকটি কাজে-কর্মে শৃঙ্খলা থাকতে হবে। শৃঙ্খলা ছাড়া কোন আন্দোলন সফল হতে পারেনা।

খসরু বলেন, বাংলাদেশ আজকে যে প্রেক্ষাপট আমরা যেখানে এসে দাঁড়িয়েছি। একটা ফ্যাসিস্ট সরকার জুলুমবাজ দখলদার অনির্বাচিত অবৈধ নির্যাতনকারী আমাদের উপর জগদ্দল পাথরের মতো চেপে বসেছে। এই প্রেক্ষাপট বাংলাদেশের ইতিহাসে ঘটেনি। স্বাধীনতার পর যে গুম হয়েছে হত্যা হয়েছে তাকেও অতিক্রম করে গেছে।

তিনি বলেন, আজকের প্রেক্ষাপট হচ্ছে তারা জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখল করে অব্যাহতভাবে ক্ষমতায় থাকার জন্য একটি গোষ্ঠীর মাধ্যমে একটি প্রক্রিয়ার মাধ্যমে একটি প্রকল্প সৃষ্টি করেছে। এর মধ্যে কিছু ব্যবসায়ী রয়েছে, কিছু রাজনীতিবিদ রয়েছে, কিছু সরকারি কর্মকর্তা রয়েছে। এরা মিলে একটি গোষ্ঠী তৈরি করেছে।

এ সময় ঢাকা উত্তর বিএনপি’র আহবায়ক আমানউল্লাহ আমান এবং সদস্য সচিব আমিনুল হক সহ বিভিন্ন নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।