Home জাতীয় ” অর্থের অভাবে পড়াশোনা বন্ধের পথে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর”

” অর্থের অভাবে পড়াশোনা বন্ধের পথে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর”

41

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অর্থের অভাবে পড়াশোনা বন্ধ হতে চলেছে এক শিক্ষার্থীর।

সম্প্রতি পরিবারের একমাত্র কর্মক্ষম পিতার অসুস্থতায় অর্থনৈতিক সংকটে বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী প্রসেনজিত মাহাতোরের শিক্ষাজীবন প্রায় বন্ধের পথে।

প্রসেনজিত সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার দেশীগ্রাম ইউনিয়নের ভাটারপাড়া গ্রামের পলাশ চন্দ্র মাহাতো ও কাজলী রানী মাহাতোর এর বড় ছেলে। এদিকে স্ট্রোক করে পিতার বিকলাঙ্গ অবস্থার পাশাপাশি দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগতে থাকা মায়ের চিকিৎসার ব্যয় ও দৈনন্দিন খরচ মেটাতে হিমশিম খেতে হচ্ছে।

প্রসেনজিত জানান, আমিই পরিবারের বড় সন্তান। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালীন সময়ে কোন রকমভাবে পরিবারের সাথে দিন পার করেছি। তবে বর্তমানে গোপালগঞ্জ থাকায় নিজের অনেক খরচও বেড়েছে৷ এদিকে আর্থিক উপার্জনক্ষম একমাত্র ব্যক্তি পিতা অসুস্থ। এখন পর্যন্ত কোন টিউশনিরও ব্যবস্থা করতে না পারায় আমার পড়াশোনা চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব হয়ে পরেছে৷

এ বিষয়ে ছাত্র উপদেষ্টা ড. মোঃ শরাফত আলী বলেন, প্রসেনজিতের পক্ষ থেকে আর্থিক সহায়তার লিখিত আবেদনপত্র পেয়েছি। আমাদের ছাত্র কল্যাণ তহবিল কমিটিরর সাথে আলোচনা সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কৃষি অনুষদের ডিন ও চেয়ারম্যান ( ভারপ্রাপ্ত) ড. মো. মোজাহার আলী বলেন, এ বিষয়ে লিখিত আবেদন পেয়েছি। তার বিষয়ে আমরা মানবিক দৃষ্টিকোণ থেকে এগিয়ে আসব।

এদিকে প্রসেনজিতকে সহায়তার হাত বাড়িয়ে দেওয়ার কথা জানান শেখ রাসেল হলের প্রভোস্ট ও অ্যাকাউন্টটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষক শেখ ফায়েকুজ্জামান।

তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থী আমাদের সন্তানতুল্য। তাদের বিপদাপদে পাশে দাঁড়ানোই আমাদের দায়িত্ব। অর্থের জন্য প্রসেনজিতকে হেরে যেতে দিব না। পড়াশোনা চালিয়ে নেবার জন্য তিনি ব্যক্তিগতভাবে প্রসেনজিতের পাশে থাকবার বিষয়ে আশ্বাস দেন।