Home রাজনীতি অবরোধের সমর্থনে রাজধানীতে থানায় থানায় বিএনপির বিক্ষোভ মিছিল

অবরোধের সমর্থনে রাজধানীতে থানায় থানায় বিএনপির বিক্ষোভ মিছিল

41

স্টাফ রিপোটার: গণতন্ত্র পুনরুদ্ধার, মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হতাহত করা, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলের নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদে বিএনপিসহ বিরোধীদের ডাকা তৃতীয় দফা অবরোধের দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন থানা এলাকায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল করেছে।

মহানগর দক্ষিণের কদমতলী, শ্যামপুর, যাত্রাবাড়ী, ডেমরা, শাহবাগ, লালবাগ, সুত্রাপুর, গেন্ডারিয়া, ওয়ারী, বংশাল, কোতয়ালী থানাসহ সকল থানায় অবরোধের সমর্থনে মিছিল বের করলে আওয়ামী লীগ ও পুলিশ বিভিন্ন স্থানে হামলা চালায়। হামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের বেশ কয়েকজন আহত এবং গ্রেফতার হয়।

শ্যামপুর-কদমতলী : থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দুপুরে দোলাই পাড়-দয়াগঞ্জ সড়কে অবরোধের সমর্থনে একটি মিছিল বের করে। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এর আগে সকালে এই থানার বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জুরাইন এলাকায় মিছিল বের করলে পুলিশ ছত্রভঙ্গ করে দেয়।

পল্টন-শাহজাহানপুর : এলাকায় স্বেচ্ছাসেবক দল দক্ষিণের নেতৃবৃন্দ মৌচাক মোড় থেকে শুরু করে রাজারবাগ পর্যন্ত অবরোধের সমর্থনে একটি মিছিল বের করে।

শাহবাগ : শাহবাগ থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নগরীর বিজয়নগর এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে।

যাত্রাবাড়ী-ডেমরা : বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল বের করে এবং বিভিন্ন স্থানে পিকেটিং করে। অবরোধের সমর্থনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আগের রাতে মশাল মিছিল বের করে।

এছাড়াও স্বেচ্ছাসেবক দল দক্ষিণের যাত্রাবাড়ী ও ডেমরা থানার নেতাকর্মীরা সায়েদাবাদ জনপথ মোড়ে অবরোধের সমর্থনে মিছিল বের করে।

লালবাগ : থানা ও ওয়ার্ডের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নগরীরর লালবাগ এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে। মিছিলে কেন্দ্রীয় নেতারা নেতৃত্ব দেন।

সূত্রাপুর-গেন্ডারিয়া-ওয়ারী-বংশাল-কোতয়ালী থানা : বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে খণ্ড খণ্ড মিছিল বের করে। একাধিক স্থানে মিছিলের চেষ্টা করলে পুলিশি হামলায় কয়েকজন নেতাকর্মী গ্রেফতার হয়। আহত হয়েছেন বেশ কয়েকজন।

সকালে জাতীয়তাবাদী শ্রমিক দল দক্ষিণের নেতাকর্মীরা দয়াগঞ্জ থেকে যাত্রাবাড়ী সড়কে অবরোধের সমর্থনে মিছিল বের করে।

কলাবাগান : থানা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নগরীর পান্থপথ এলাকায় অবরোধের সমর্থনে মিছিল বের করে।