Home রাজনীতি অবরোধের সমর্থনে ঢাকা মহানগর দক্ষিণে থানায় থানায় বিক্ষোভ, গ্রেপ্তার ৩৬

অবরোধের সমর্থনে ঢাকা মহানগর দক্ষিণে থানায় থানায় বিক্ষোভ, গ্রেপ্তার ৩৬

52

স্টাফ রিপোটার: বিএনপির মহাসমাবেশে হামলা, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকার পতনের একদফা দাবিতে আহুত সারাদেশে টানা তিনদিনের অবরোধ কর্মসূচিতে দ্বিতীয় দিনে ঢাকা মহানগর দক্ষিণে অবরোধের সমর্থনে থানায় থানায় বিক্ষোভ মিছিল করেছে মহানগর বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এদিন রাজধানীর বিভিন্ন এলাকা থেকে ঢাকা মহানগর দক্ষিণের থানা ও ওয়ার্ড থেকে ৩৬ জনকে আটক করা হয়েছে বলে মহানগর দক্ষিণের দপ্তর থেকে জানানো হয়েছে।

শাহবাগ, রমনা, পল্টন, নিউমার্কেট থানাসহ থানায় থানায় অবরোধের সমর্থনে মিছিল বের করলে আওয়ামী লীগ ও পুলিশ বিভিন্নস্থানে হামলা চালালে এতে মহানগর বিএনপি ও অংগ সংগঠনের ২০ জন নেতাকর্মী আহত হোন বলে জানান দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাইদুর রহমান মিন্টু।

শাহবাগ থানার ২০ নং ওয়ার্ড বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবরোধের সমর্থনে রাজধানীর বিজয়নগর সড়কের আল হাবিব কমিউনিটি সেন্টারের সামনে থেকে একটি মিছিল বের করে। মিছিলটি বিজয়নগর হয়ে নাইটিংগেল মোড়ের দিকে অগ্রসর হলে পুলিশের হামলার মুখে পড়ে। পুলিশ এখান থেকে ২০ নং ওয়ার্ড বাবু পুরা ইউনিট বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক
মোঃ আলমগীর হোসেন সহ ৩/৪ জনকে গ্রেপ্তার করে।

রমনা থানার ১৯ নং ওয়ার্ড বিএনপি ও সকল অংগ সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ের নগরীর মৌচাক মার্কেট এলাকায় অবরোধের সমর্থনে একটি মিছিল বের হয়।

নিউমার্কেট থানার ১৮ নং ওয়ার্ড বিএনপি এবং অঙ্গসংগঠন সম্মিলিত ভাবে নিউমার্কেট এলাকায় অবরোধের সমর্থনে একটি মিছিল বের করেন।

পল্টন থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শান্তিনগর এলাকা অবরোধের সমর্থনে একটি মিছিল বের করে।

যাত্রাবাড়ী ও ডেমরা থানা বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃত্ববৃন্দ ডেমরা এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করে।

সাইদুর রহমান মিন্টু জানা, মতিঝিল থানাধীন ৯ নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক সালু, ২১ নং ওয়ার্ডে পিজি হাসপাতাল ইউনিট নেতা আমিনুল ইসলাম, ৭ নং ওয়ার্ড যুবদল নেতা ইমদাদুল ইসলাম অপু, ২১ নং ওয়ার্ড বিএনপি নেতা মোঃ শিহাব, ৫৮নং ওযার্ড বিএনপির ৬নং ইউনিটের সাধারণ সম্পাদক আফজাল হোসেন মন্জু, শ্যামপুর থানাধীন ৪৭ নং ওয়ার্ড বিএনপির সভাপতি নুরুল ইসলামকে না পেয়ে তাঁর ড্রাইভার মোঃ সোহেল এবং কেয়ারটেকার আব্দুর রাজ্জাক

বিএনপি নেতা মনির হোসেনকে গ্রেফতার করে সাদা পোশাকের আইন শৃংখলা বাহিনী। এছাড়া খিলগাঁও থানাধীন ৭৫ নং ওয়ার্ড বিএনপির সহ সভাপতি মোঃ বাদল মোল্লা, বৃহত্তর সবূজবাগ থানা যুবদলের সাবেক সভাপতি ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির অন্যতম নেতা খন্দকার ওসমান গনি খান টুটুলসহ ৩৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।