Home শিক্ষা ও ক্যাম্পাস অবকাঠামোর পাশাপাশি শিক্ষার গুনগত মান বৃদ্ধি করতে হবে: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

অবকাঠামোর পাশাপাশি শিক্ষার গুনগত মান বৃদ্ধি করতে হবে: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

26

রংপুর অফিস: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বলেছেন, প্রাথমিক শিক্ষার ভৌত অবকাঠামো উন্নয়নে বর্তমান সরকারের আন্তরিক প্রয়াসে দরুন গ্রামীন জনপদের দৃষ্টি নন্দন ভবনটি এখন সরকারি প্রাথমিক বিদ্যালয়। তবে শুধু অবকাঠামো উন্নয়ন নয়, প্রাথমিক শিক্ষার গুনগত মান বৃদ্ধির লক্ষ্যেও কাজ করছে সরকার।

তিনি বলেন, শিক্ষা দক্ষ ও বিবেকবান তৈরির হাতিয়ার। আজকের শিশু আগামী দিনে জাতিকে নেতৃত্ব দেবে। আর জাতির ভিত তৈরি হয় প্রাথমিক শিক্ষার মাধ্যমে। এ জন্য সরকারের লক্ষ্য মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতে কাজ করছে।

প্রতিমন্ত্রী সোমবার (৮মে, ২০২৩) দুপুরে নিলফামারী শিল্পকলা একাডেমিতে জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ আয়োজিত ‘মানসম্মত প্রাথমিক শিক্ষা প্রাথমিক শিক্ষার অংশীজনের সমন্বয়ে সামাজিক উদ্বুদ্ধকরণ ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

মীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত। বক্তব্য রাখেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমা পিপিএম, নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী সদর উপজেলা চেয়ারম্যান শাহীন মাহমুদ, উপজেলা নির্বাহী অফিসার জেসমিন নাহার, রংপুর বিভাগীয় প্রাথমিক শিক্ষা উপপরিচালক মুজাহিদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার
নবেজ উদ্দিন সরকার।