ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু লোক আছে যারা অপরাধ করে বিদেশে আশ্রয় নিয়েছে, তারা দেশের বিরুদ্ধে ভুল তথ্য ছড়াচ্ছে। যারা দেশকে কখনোই মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে যেতে পারেনি। এমন কিছু লোক এবং কিছু অপরাধী যারা অপরাধ করে বিদেশে আশ্রয় নিয়েছে, তারা দেশের বিরুদ্ধে ভুল তথ্য ছড়াচ্ছে, তাদরে বিরুদ্ধে সচেতন হতে হবে। মঙ্গলবার রোমে প্রধানমন্ত্রী বাংলাদেশী রাষ্ট্রদূতদের ভাষনে এসব কথা বলেন।
তিনি আরও বলেন, যেসব জায়গায় আন্তর্জাতিক সংস্থা রয়েছে, সেই জায়গাগুলোতে আরও সক্রিয় হওয়া উচিত, যাতে তারাও অপপ্রচার এবং ভুল তথ্যের শিকার হয়ে বিভ্রান্ত না হয়।
প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্র বিরোধী অপপ্রচারের বিরুদ্ধে বাংলাদেশী কূটনীতিকদের সতর্ক থাকতে হবে।যাতে আন্তর্জাতিক সম্প্রদায় বিভ্রান্ত এবং ভুলতথ্যের শিকার না হয়।তিনি বলেন, আমি চাই যে, পরাষ্ট্র মন্ত্রণালয়ের উচিৎ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের কাছে অপপ্রচার সংক্রান্ত তথ্য সরবরাহ করা।যদি এটা করা হয়, তাহলে মিথ্যা রটনাকারীরা বিভ্রান্তি সৃষ্টির কোন সুযোগ পাবেনা।
এ সময় উপস্থিত ছিলেন পরাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সমালমান ফজলুর রহমান প্রমুখ।