Home বাণিজ্য ও অর্থনীতি অনুষ্ঠিত হলো ফার্মাসিউটিক্যাল এক্সিকিউটিভ ক্লাবের পিঠা উৎসব ও সঙ্গীতানুষ্ঠান

অনুষ্ঠিত হলো ফার্মাসিউটিক্যাল এক্সিকিউটিভ ক্লাবের পিঠা উৎসব ও সঙ্গীতানুষ্ঠান

31

জাকির হোসেন আজাদী: অত‍্যন্ত উৎসব মূখর পরিবেশে ২০ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিত হয়েছে ফার্মাসিউটিক্যাল এক্সিকিউটিভ ক্লাব -এর পিঠা উৎসব ও সঙ্গীতানুষ্ঠান। ওষুধ শিল্পে নিয়োজিত পেশাজীবী কর্মকর্তাদের সংগঠন ফার্মাসিউটিক্যাল এক্সিকিউটিভ ক্লাব (পিইসিএল) -এর ক্লাব ভবন মহাখালি নিউ ডিওএইচএস -এ অনুষ্ঠান ক্লাব সদস্য ও অতিথিদের ব‍্যাপক উপস্থিতিতে সম্পন্ন হয়।

মো: মিজানুর রহমানের সভাপতিত্বে ও মো: নকিবুর রহমানের সার্বিক তত্বাবধানে এ অনুষ্ঠানে বর্তমান সময়ের জনপ্রিয় প্রতিশ্রুতিশীল প্রতিভাবান কণ্ঠশিল্পী লুইপা ও রাশেদ অসাধারণ গান পরিবেশন করে পুরো সময়টা সবাইকে মুগ্ধ করে রাখেন। অনুষ্ঠান চলাকালীন সময়ে দর্শক শ্রোতারা মুহুর্মূহু করোতালির মাধ্যমে তাদের উচ্ছাস প্রকাশ করেন।

উৎসবে এস এম নূর হোসেন, সৈয়দ এবি তাহমিদ ও মোহাম্মদ শরিফুল ইসলামের সৌজন্যে প্রথমে নানা পদের পিঠা দিয়ে আপ‍্যায়ন করা হয় এবং নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

উল্লেখ্য যে, ‘ফার্মাসিউটিক্যাল এক্সিকিউটিভ ক্লাব লিমিটেড (পিইসিএল)’ রয়েছে একটি কার্যনির্বাহী কমিটি। ১৭ সদস্যের এই কমিটিতে স্কয়ার ফার্মার নির্বাহী পরিচালক মো. মিজানুর রহমান সভাপতি এবং স্যান্ডোজ বাংলাদেশের কান্ট্রি হেড নকিবুর রহমান মহাসচিব পদে আছেন।

কমিটির অন্যান্য পদে রয়েছেন- সহ সভাপতি নাজমুল হোসাইন, সহ সভাপতি মো. আখতার হোসাইন এবং কোষাধ্যক্ষ এস এম নূর হোসেন।

নির্বাহী সদস্য হিসেবে আছেন – ডা. রেজা মো. সামিউল হাসান, আফসার উদ্দিন আহমেদ, এম মহিবুজ জামান, মোমিনুল হাসান, মো. ইফতেখারুল ইসলাম, সৈয়দ এ বি তাহমিদ, শাহনাজ পারভীন, এ কে এম আহ্‌সান উল্যাহ, মোহাম্মদ শরীফুল ইসলাম, ব্রহ্মার্পণ পিকাসো, ডা. মো. মুজাহিদুল ইসলাম এবং মো. শামীম আলম খান।

এছাড়া উপদেষ্টা পরিষদে রয়েছেন মো. রফিকুল ইসলাম, মো. আজিজুল হক, আখতার মতিন চৌধুরী, আবু নাঈম সাইফুর রহমান, শেখ নাহার মাহমুদ এবং মীর জাকি আজম চৌধুরী।

ফার্মাসিউটিক্যালস্ এক্সিকিউটিভ ক্লাব ২ দশকেরও অধিক সময় ধরে ওষুধ শিল্পের ব্যবস্থাপনা নির্বাহীদের নির্মল বিনোদন এবং সামাজিক-পারিবারিক মেলবন্ধনের এক অনন্য যোগসূত্র হিসেবে কাজ করে আসছে।

ক্লাবটি নিয়মিতভাবে জাতীয় তাৎপর্যপূর্ণ বিভিন্ন দিবস উদযাপন এবং সামাজিক-সাংস্কৃতিক ঐতিহ্যকে তুলে ধরতে বিভিন্ন উৎসব-পার্বণে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করে। এর পাশাপাশি খেলাধূলা, চিত্রাঙ্কন, রান্নাসহ নানা বিনোদন ও প্রতিযোগিতামূলক আয়োজনে ক্লাব সদস্যরা পরিবারসহ অংশ নিয়ে থাকেন।

প্রায় প্রতিটি অনুষ্ঠানেই প্রথিতযঁশা শিল্পীদের পরিবেশনায় থিমভিত্তিক সঙ্গীত অনুষ্ঠান আয়োজনের জন্য ইতিমধ্যে এই ক্লাবটি অনন্য খ‍্যাতি অর্জন করেছে।