Home জাতীয় দস্যুরা মুক্তিপণ নিয়ে ২২ জেলেকে ফেরত দিলেও মাঝিকে সাগরে নিক্ষেপ!

দস্যুরা মুক্তিপণ নিয়ে ২২ জেলেকে ফেরত দিলেও মাঝিকে সাগরে নিক্ষেপ!

41

বরিশাল অফিস : দস্যুরা মুক্তিপণ নিয়ে ২৩ জেলের মধ্যে ২২ জেলেকে ট্রলারসহ ফেরত দিলেও ট্রলারের মাঝিকে সাগরে নিক্ষেপ করেছে। এতে ট্রলারের মাঝি আনোয়ার হোসেনের জীবন নিয়ে শঙ্কায় রয়েছেন জেলে ও ট্রলার মালিক। পরে দস্যুরা চলে যাওয়ার পর জেলেরা সেখানে তল্লাশি করেও মাঝিকে খুঁজে পায়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত মাঝির খোঁজ মিলেনি। সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে মুক্তিপণ দিয়ে ফিরে আসা জেলেরা এই তথ্য নিশ্চিত করেন।
এরআগে শনিবার (১৫ জানুয়ারি) ভোরের দিকে মুক্তিপণের দাবিতে গভীর বঙ্গোপসাগরে সাইফুল ইসলাম-৩ নামে একটি মাছ ধরার ট্রলারসহ ২৩ জেলেকে অপহরণ করে জলদস্যুরা। ওইসময়ে ট্রলারসহ ২৩ জেলেকে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করে তারা। ট্রলারের জেলে আবুল কালাম, মো. সবুজ, জাকির, মো. জাহের, বশিরসহ ২২জন ফিরে এলেও মাঝি আনোয়ার হোসেনের জীবন নিয়ে শঙ্কায় রয়েছেন জেলে ও ট্রলার মালিক।
বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী সাংবাদিকদের বলেন, লক্ষ্মীপুর এলাকার ট্রলার মালিক মাহফুজ মিয়ার মালিকানাধীন এফবি সাইফুল-৩ ট্রলারসহ ২৩ জেলে বঙ্গোপসাগরের গভীরে মাছ শিকার করছিল। রাত ৩টার দিকে ১০ থেকে ১২ জনের সশস্ত্র দস্যুবাহিনী মুক্তিপণের দাবিতে জেলেদের অপহরণ করে নিয়ে যায়। শনিবার দুপুর ১টার দিকে ট্রলার মালিকের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। অপহরণের পর থেকেই বারবার ট্রলার মালিকের কাছে মুক্তিপণের টাকা দাবি করে আসছিল দস্যুবাহিনী। রোববার (১৬ জানুয়ারি) রাতে ট্রলার মালিক মাহফুজ মিয়া কাকুতি মিনতি করার পর দস্যুবাহিনীকে ২ লাখ টাকা দেয়। এরপর ট্রলারসহ ২২ জেলেকে ফেরত দেয়। কিন্তু মাঝি আনোয়ার হোসেনকে ট্রলার থেকে সাগরে ফেলে দেয় দস্যুরা।