Home সাহিত্য ও বিনোদন ঢাবির দুইটি ছাত্রী হলে “বীরকন্যা প্রীতিলতা” চলচ্চিত্রের প্রচারণায় যাচ্ছে প্রীতিলতা টিম

ঢাবির দুইটি ছাত্রী হলে “বীরকন্যা প্রীতিলতা” চলচ্চিত্রের প্রচারণায় যাচ্ছে প্রীতিলতা টিম

22

ডেস্ক রিপোর্ট: ২৯ জানুয়ারি “বীরকন্যা প্রীতিলতা” চলচ্চিত্রের প্রচারণায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা ফজিলাতুন্নেসা হল ও শামছুন্নাহার হলে যাচ্ছেন মনোজ প্রামাণিক। এছাড়া সঙ্গীত শিল্পী বাপ্পা মজুমদার এবং বীরকন্যা প্রীতিলতা চলচ্চিত্রের সাথে জড়িত অন্যান্য কলাকুশলীরাও সেখানে উপস্থিত থাকবেন। এদিন বিকেল ৫ টায় বঙ্গমাতা ফজিলাতুন্নেসা হলের প্রচারণা অনুষ্ঠানে এবং সন্ধ্যা ৭ টায় শামছুন্নাহার হলের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তারা।
আগামী ১ ফেব্রæয়ারি ২০২৩ মুক্তি পাচ্ছে প্রদীপ ঘোষ পরিচালিত চলচ্চিত্র “বীরকন্যা প্রীতিলতা”। রাজধানীর স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি) এ দুপুর ১টায় প্রিমিয়ার শো এর মাধ্যমে মুক্তি পাবে এ চলচ্চিত্রটি। প্রিমিয়ার শো এর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড.হাছান মাহমুদ(এম.পি)। প্রিমিয়ার শো এর পর ৩ ফেব্রæয়ারি থেকে ঢাকাসহ সারাদেশের সিনেমা হল গুলোতে একইসাথে প্রদর্শিত হবে।
ব্রিটিশ বিরোধী আন্দোলনে উপমহাদেশের প্রথম নারী শহীদ প্্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।কথা সাহিত্যিক সেলিনা হোসেনের ভালোবাসা প্রীতিলতা উপন্যাসের কাহিনী অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটিতে নাম চরিত্রে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা,বিপ্লবী রামকৃষ্ণ চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক এবং সূর্যসেন চরিত্রে অভিনয় করেছেন কামরুজ্জামান তাপু।এছাড়া বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্দ্রানী ঘটক, সুচয় আমিনসহ গুণী শিল্পীরা। চলচ্চিত্রটির সঙ্গীত পরচিালনা করেছেন বাপ্পা মজুমদার।সঙ্গীতে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, এলিটা করিম, দিলশাদ নাহার কনা ও অন্তÍু আহমেদ।
২০১৯-২০২০ অর্থবছরে বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।নির্মাতা প্রদীপ ঘোষ বলেন,ব্রিটিশ বিরোধী আন্দোলনে উপমহাদেশের প্রথম নারী শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিত “বীরকন্যা প্রীতিলতা” চলচ্চিত্রটি একটি ইতিহাস নির্ভর চলচ্চিত্র।প্রীতিলতার জীবন নির্ভর এ ধরনের কাজ শুধু বাংলাদেশেই নয় পুরো ভারতীয় উপমহাদেশে প্রথম।আমরা চলচ্চিত্রটির সিংহভাগ শুটিং প্রীতিলতার সাথে সংশ্লিষ্ট ঐতিহাসিক স্থানসমূহে করার চেষ্টা করেছি।আশা করি দর্শকরা চলচ্চিত্রটি দেখে মুগ্ধ হবেন।