Home রাজনীতি বরিশালের সাবেক মেয়র কামাল আর নেই

বরিশালের সাবেক মেয়র কামাল আর নেই

34

বরিশাল অফিসঃ মহানগর বিএনপির সাবেক সভাপতি এবং বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র,বরিশাল বিএনপির নেতা আহসান হাবিব কামাল আর নেই। শনিবার রাত ১১ টার সময় ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে কামরুল আহসান রুপম। ৬৮ বছর বয়স্ক সাবেক এ জনপ্রতিনিধি দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।
রুপম জানান, তার বাবা কিডনিজনিত অসুস্থতায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ১৪ দিন চিকিৎসাধীন ছিলেন। শুক্রবার তাকে বনানীর বাসায় নিয়ে আসা হয়। শনিবার রাতে তিনি অসুস্থ হয়ে পরলে ইউনাইটেড হাসপাতালে নেয়া হলে রাত ১১টায় চিকিৎসকরা মৃত ঘোষনা করে। চিকিৎসকদের বরাত দিয়ে রুপম বলেন, মূলত বাবা বাসায় বসেই মারা যান। সড়ক পথে সাবেক মেয়র আহসান হাবিব কামালের মরদেহ বরিশাল নগরীর কালুশাহ সড়কের বাসায় নেওয়া হবে । তারপর জানাযার সিদ্ধান্ত নেওয়া হবে।
মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক প্যানেল মেয়র আলতাফ মাহমুদ সিকদার বলেন, আহসান কামালের মরদেহ বরিশাল আসার পরে জানাযার নামাজের সময়ের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তাকে বরিশাল মুসলিম গোরস্থানে দাফন করা হবে বলে জানিয়েছেন আলতাফ মাহমুদ সিকদার।
আহসান হাবিব কামাল বরিশাল দক্ষিণ জেলা বিএনপি সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ছিলেন। বরিশাল পৌরসভার সাবেক চেয়ারম্যান ছিলেন তিনি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক, বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বরিশাল সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আহসান হাবিব কামাল এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
সাবেক এই মেয়রের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। বিএনপির যুগ্ম মহাসচিব ও বিসিসির সাবেক মেয়র মজিবুর রহমান সরোয়ার। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
এছাড়াও সাবেক মেয়র কামালের মৃত্যুতে বরিশালের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শোক জানিয়েছেন।