Home রাজনীতি ৭ জানুয়ারি ভোট প্রদান থেকে বিরত থাকুন: বাম মোর্চা

৭ জানুয়ারি ভোট প্রদান থেকে বিরত থাকুন: বাম মোর্চা

14

স্টাফ রিপোটার: আওয়ামী-ডামির প্রহসনের নির্বাচন প্রত্যাখ্যান করুন, ৭ জানুয়ারি ভোট প্রদান থেকে বিরত থাকার আহবান জানান ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার নেতৃবৃন্দ। শুক্রবার ৫ জানুয়ারি ’২৪ বিকাল ৪টায় পুরানা পল্টন মোড়, বিজয়নগর এলাকায় লিফলেট বিলি, গণসংযোগ ও অনুষ্ঠিত পথ সভায় নেতৃবৃন্দ এই সব কথা বলেন।
ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা’র সমন্বয়ক, নয়াগণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় পাঠচক্র ফোরাম এর কেন্দ্রীয় সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী, কেন্দ্রীয় নেতা বেলাল চৌধুরী, গণমুক্তি ইউনিয়নের আহবায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় নেতা মহিন উদ্দিন চৌধুরী লিটন, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, “আওয়ামী ফ্যাসিবাদী শাসন দীর্ঘায়িত করতে সরকার ন্যাক্কারজনকভাবে জনগণের রাজনৈতিক অধিকার নিয়ে ছিনিমিনি খেলছে। যার অংশ হিসেবে আগামী ৭ জানুয়ারি প্রহসন এর নির্বাচনের অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনের ফল যে আওয়ামীলীগই বিজয়ী হবে ও সরকার অব্যাহত থাকবে তা পুর্বেই নির্ধারিত। জনগণের ভোট দেয়া না দেয়ার সাথে তার কোন সম্পর্ক নাই। সুতরাং, আমরা জনগণকে আওয়ামী-ডামি নির্বাচনকে প্রত্যাখ্যান করে ৭ তারিখ প্রহসনের প্রক্রিয়া থেকে পরিপূর্ণভাবে বিচ্ছিন্ন ও ভোট প্রদান থেকে বিরত থাকার জন্য আহবান জানাচ্ছি। ৭ তারিখে আওয়ামী ফ্যাসিবাদ নবায়নের পর অনিবার্যভাবে জনগণের উপর বর্ধিত শোষন-নির্যাচতন চেপে বসবে। আওয়ামী ফ্যাসিবাদ উচ্ছেদ করে শ্রমিক কৃষক জনগণের গণতান্ত্রিক ব্যবস্থা প্রতিষ্ঠার আন্দোলনও অব্যাহত থাকবে। ফ্যাসিবাদবিরোধী এ আন্দোলনে ঐক্যবদ্ধ হবার জন্য আমরা জনগণকে আহবান জানাচ্ছি।”