Home খেলা ২০ বছর পর আবারও টেস্টে লজ্জার রেকর্ডের অংশীদার বাংলাদেশ

২০ বছর পর আবারও টেস্টে লজ্জার রেকর্ডের অংশীদার বাংলাদেশ

52

ডেস্ক রিপোর্ট: মিড অনে বল পাঠিয়ে ২ রান নিতে চেয়েছিলেন মুশফিকুর রহিম। প্রথম রানটা পূর্ণ করলেও দ্বিতীয় রান নিতে গিয়ে রানআউট হন এবাদত হোসেন। মিরপুর স্টেডিয়ামে গতকাল (২৪ মে) লাঞ্চের পর পরই ৩৬৫ রানে শেষ হয় বাংলাদেশের প্রথম ইনিংস।

১৫ টেস্টের ক্যারিয়ারে সর্বোচ্চ ২০ বল খেলেও শূন্য রানে আউট হলেন এবাদত। ২৩ ইনিংসে তার সপ্তমবার ‘ডাক’ বাংলাদেশকে একটি তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি করেছে পুনরায়। ২০ বছর পর আবারও টেস্টের একটি বাজে রেকর্ডের অংশীদার হলো টাইগাররা।

মিরপুরে বাংলাদেশের প্রথম ইনিংসে ৬ ব্যাটার শূন্য রানে আউট হয়েছেন। ম্যাচের প্রথম দিনে মাহমুদুল হাসান জয়, তামিম ইকবাল, সাকিব আল হাসান এবং গতকাল মোসাদ্দেক হোসেন সৈকত, খালেদ আহমেদ ও এবাদত রানের খাতা খুলতে পারেননি।

টেস্টের এক ইনিংসে ৬ ব্যাটার ‘ডাক’ মারার ঘটনা বাংলাদেশের জন্য নতুন নয়। অভিজাত আঙিনায় নিজেদের শুরুর লগ্নেই ২০০২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঢাকায় বাংলাদেশের ৬ ব্যাটার শূন্য রানে আউট হয়েছিলেন। টেস্টে এ ঘটনা অবশ্য প্রথমবার দেখা গিয়েছিল ১৯৮০ সালে। ক্যারিবিয়ানদের বিপক্ষে যে অভিজ্ঞতা হয়েছিল পাকিস্তানের। দক্ষিণ আফ্রিকা, ভারত, নিউজিল্যান্ডেরও এমন অভিজ্ঞতা রয়েছে। তবে তালিকায় সর্বোচ্চ ২ বার নাম উঠলো বাংলাদেশের।-ইত্তেফাক