Home রাজনীতি ১২ জুলাই দেড় লক্ষ নেতাকর্মী নিয়ে শোডাউন অনুষ্ঠিত হবে

১২ জুলাই দেড় লক্ষ নেতাকর্মী নিয়ে শোডাউন অনুষ্ঠিত হবে

51

বর্ধিত সভায় যে নির্দেশনা দিয়েছে নগর আ’লীগ

আদম মালেক: আাগামী ১২ জুলাই রাজধানীতে তারণ্যের সমাবেশ থেকে সরকার পতনের এক দফা আন্দোলন কর্মসূচির ঘোষণা দিয়েছে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অপরদিকে নগরবাসির জান-মাল নিরাপদে রাখতে বিএনপির কর্মসূচির বিপরীতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিন গেইটের সামনে শান্তি সমাবেশের ডাক দিয়েছে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগ। এই সমাবেশে প্রায় দেড় লক্ষ নেতাকর্মীদের উপস্থিতির মধ্যদিয়ে নিজেদের শক্তির জানান দিবে নগর আওয়ামী লীগ। এই সমাবেশ সফল করতে সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর ১৯ বঙ্গবন্ধু এভিনিউস্থ ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের কার্যালয়ে এক বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।
ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী‘র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি শরফুদ্দিন আহমেদ সেন্টু ও হেদায়েতুল ইসলাম স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহি, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন, ও গোলাম সারোয়ার কবির, প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী সাইফুন্নবী সাগর, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জগলুল কবির, সাংস্কৃতিক সম্পাদক আবদুল মতিন ভূইয়া এবং স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. নজরুল ইসলাম, কার্যনির্বাহী পরিষদের সদস্য সৈয়দা রোকসানা ইসলাম চামেলী, ড. খন্দকার তানজির মান্নান। এছাড়াও ডেমরা থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল, ওয়ারী থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলুসহ মহানগর ও বিভিন্ন থানা-ওয়ার্ড নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বর্ধিত সভায় উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। তিনি জানান, ১২ জুলাই বায়তুল মাকাররমের দক্ষিন গেইটের সামনে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। প্রতিটি থানা-ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা স্ব-স্ব ইচ্ছায় দলে দলে এই সমাবেশে যোগদান করবে। আমি ডেমরার পক্ষে ৩/৪ হাজার নেতাকর্মী নিয়ে নগর আওয়ামী লীগের সমাবেশে যোগদান করবো। একইসঙ্গে সমাবেশে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেজন্য সবাইকে সর্তক থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একইকথা জানিয়েছেন ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শরিফ উদ্দিন শরিফ,৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শান্তনূর খান শান্তসহ আরও অনেকে। তারা জানান, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজপথে কাউকে বিশৃঙ্খলা করতে দেওয়া হবে না। নগর নেতাদের নির্দেশনা মেনে আমরা নিজ নিজ অবস্থান থেকে সর্তক থাকবো এবং সমাবেশ সফল করতে সর্বাত্মক চেষ্টা করবো।
এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী বলেন, ১২জুলাইয়ের শান্তি সমাবেশ অতিথের সকল রেকর্ড ভঙ্গ করে জনসমুদ্রে রুপ নেবে। এদিন দেড় লক্ষাধিক নেতাকর্মীর উপস্থিতিতে গুলিস্তান-নবাবপুর,দৈনিক বাংলা মোড়,মুক্তাঙ্গন-জাতীয় প্রেসক্লাবসহ আশপাশের এলাকায় শুধু আওয়ামী লীগের দখলে থাকবে। একইসঙ্গে নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি প্রমাণ করে দেবে দেশবাসি আগামী নির্বাচনে আবারো ভোট দিয়ে শেখ হাসিনার সরকারকে জয়যুক্ত করবে।
উল্লেখ্য, বিএনপি কর্মসূচির নামে সন্ত্রাস ও নৈরাজ্যর প্রতিবাদে আগামী ১২ জুলাই বুধবার বিকাল ৩টায় বায়তুল মোকাররমের দক্ষিন গেইটের সামনে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী এবং শান্তি সমাবেশে সঞ্চালনায় করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। বক্তব্য রাখবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবির।