Home জাতীয় ১২ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক

১২ ঘণ্টা পর উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ স্বাভাবিক

28

ডেস্ক রিপোর্ট: গাজীপুর কালিয়াকৈর উপজেলার মৌচাক রেলস্টেশনের সামনে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হওয়ার ১২ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এ ঘটনায় ৪ সদস্যদের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত ১০টার দিকে ওই ট্রেনটি লাইনচ্যুত হয়। এর পর থেকে বন্ধ ছিল ঢাকার সঙ্গে উত্তরবঙ্গে ট্রেন যোগাযোগ। পরে রাত ২টায় শুরু হয় উদ্ধার কার্যক্রম।

পাকশী রেলওয়ের বিভাগীয় ব্যবস্থাপক মো. শাহীদুল ইসলাম বলেন, শুক্রবার রাত ১০টা ১০ মিনিটে পঞ্চগড় এক্সপ্রেস লাইনচ্যুত হয়। খবর পাওয়ার পর ঢাকা ডিভিশন থেকে রিলিফ ট্রেন কল করা হয়েছিল এর পর আমরা পাকশি থেকে রেলওয়ে কর্মকর্তা এসেছেন। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এ ঘটনায় রেলওয়ের বিভাগীয় পরিবহণ কর্মকর্তাকে প্রধান করে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী ৩ কর্মদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

মৌচাক রেলস্টেশনের স্টেশনমাস্টার শাহিনুর রহমান শাহিন বলেন, প্রায় ১২ ঘণ্টা পর সকাল ৯টা ৪৫ মিনিটের দিকে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি চালু হয়েছে।-যুগান্তর