Home সারাদেশ হেফাজতের মামলায় বিএনপি নেতাকর্মীদের হয়রানির অভিযোগ

হেফাজতের মামলায় বিএনপি নেতাকর্মীদের হয়রানির অভিযোগ

31

বিচার বিভাগীয় তদন্ত দাবী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥বিএনপি নেতাকর্মীরা সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে মাঠে নামলেই বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করে ২০১৬ এবং ২০২১ সালে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের চালানো তান্ডবের মামলায় হয়রানির অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছে বিএনপি। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমান বলেন, দেশে এখন গণতন্ত্রের লেশ মাত্র নেই। জনগনের মৌলিক অধিকার সম্পূর্ণভাবে হরন করে বর্তমান কর্তৃত্ববাদী একদলীয় বাকশালী সরকার সবকিছু তছনছ করে দিয়েছে। সাধারণ মানুষের বাক স্বাধীনতা নেই, জনগণের জানমালের নিরাপত্তা নেই, আইনের শাসন নাই, তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের চরম উর্ধ্বগতিতে জনজীবনে ত্রাহী ত্রাহী অবস্থা। এই অবৈধ ফ্যাসিবাদী সরকার ক্ষমতাকে চিরস্থায়ী ও নিরংকুশ করার জন্য সারা দেশে নির্যাতন, নিপীড়ন, মিথ্যা মামলা, হামলা, গ্রেফতার, অপহরণ, গায়েবী মামলা, খুন, গুম নিত্য দিনের খেলা হিসেবে চালাচ্ছে। সেই সাথে ব্রাহ্মণবাড়িয়া বিএনপি-কে নিধন করার লক্ষ্যে মূল হাতিয়ার হিসাবে হেফাজত এর মামলাগুলোকে ব্যবহার করে যাচ্ছে। হেফাজতের মামলায় প্রকৃত দোষীদের আড়াঁল করে সুকৌশলে নিরীহ জনগণ ও বিএনপির নেতাকর্মীদের নির্বিচারে গ্রেপ্তার করা হচ্ছে। উদ্দ্যেশ্যপ্রণোদিত হয়ে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে প্রতিনিয়ত তল্লাশির নামে হয়রানি করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করা হচ্ছে।
এ সময় তিনি জানান, প্রকৃত দোষীদের আড়াল করে সুকৌশলে নিরীহ জনগণ ও বিএনপি দলীয় নেতাকর্মীদের নির্বিচারে গ্রেফতার করা হচ্ছে। এ পর্যন্ত বিএনপির ২ থেকে আড়াইশ লোকজনকে এসব হয়রানি মূলক মামলায় গ্রেফতার করা হয়েছে।
লিখিত বক্তব্যে বিএনপি আহবায়ক ভিডিও ফুটেজ ও স্থিরচিত্র দেখে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের সনাক্তের আহবান জানান। তিনি সরকারি দলের শীর্ষ নেতৃবৃন্দকে প্রতিহিংসা বন্ধ করে গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হওয়ারও আহবান জানান।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির জেলা বিএনপি সাবেক সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি, সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক, সাবেক সহসভাপতি এড.শফিকুল ইসলাম, এড. গোলাম সারোয়ার খোকন, সাবেক যুগ্ম-সম্পাদক এড.আনিছুর রহমান মঞ্জু, এবিএম মোমিনুল হক, সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম।