Home ধর্ম হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থযাত্রা উদ্বোধন করেছেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থযাত্রা উদ্বোধন করেছেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান

15

ডেস্ক রিপোর্ট: হিন্দু ধর্মাবলম্বীদের তীর্থযাত্রা উদ্বোধন করেছেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান। রোববার সন্ধ্যায় ঢাকেশ্বরী মন্দিরে প্রধান অতিথি হিসেবে ধর্মমন্ত্রী এ তীর্থযাত্রার উদ্বোধন করেন।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় ধর্মমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমাদের মহান মুক্তিযুদ্ধের অন্যতম চেতনাই ছিল অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলা। সরকার সেলক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হিন্দু কল্যাণ ট্রাস্ট আইন ২০১৮ প্রণীত হয়। এ আইনের অধীনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠিত হয়েছে যা প্রতিষ্ঠালগ্ন থেকে হিন্দু ধর্মাবলম্বীদের কল্যাণে কাজ করে যাচ্ছে।

ধর্মমন্ত্রী আরো বলেন, তীর্থস্থান দর্শনের আকাঙ্ক্ষা প্রতিটি ধর্মপ্রাণ মানুষের মধ্যে বিদ্যমান। এটি প্রত্যেক ধর্মের মানুষের মধ্যেই লক্ষণীয়। কিন্তু তীর্থস্থান দর্শনের জন্য প্রয়োজনীয় আর্থিক সঙ্গতি সকলের থাকে না। সনাতন ধর্মের মানুষের তীর্থ দর্শনে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট যে উদ্যোগ গ্রহণ করেছে সেজন্য ধর্মমন্ত্রী ট্রাস্টিবোর্ডকে সাধুবাদ জানান।

উল্লেখ্য, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের উদ্যোগে ১৫ দিনব্যাপী এ তীর্থযাত্রায় হিন্দুধর্মের ৩২ জন ভারতের মায়াপুর, গয়া, কাশী, হরিদ্বার, মথুরা, বৃন্দাবন ও কোলকাতার তীর্থস্থানসমূহ দর্শন করবেন।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ড. কৃষ্ণেন্দু কুমার পালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্ম সচিব মুঃ আঃ হামিদ জমাদ্দার ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহসভাপতি সুব্রত পাল।