Home রাজনীতি হরতালের সমর্থনে দক্ষিণ বিএনপি মহল্লায় মহল্লায় মিছিল করেছে

হরতালের সমর্থনে দক্ষিণ বিএনপি মহল্লায় মহল্লায় মিছিল করেছে

31

স্টাফ রিপোটার: মহাসমাবেশে আওয়ামীলীগ ও পুলিশের হামলায় নেতাকর্মী হত্যার প্রতিবাদে ঘোষিত হরতালের সমর্থনে মিছিল করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি । ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন এলাকায় বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল বের করে।ঢাকা মহানগর দক্ষিণের সদস্য (দপ্তরের দায়িত্ব) সাইদুর রহমান মিন্টু গণমাধ্যমকে এতথ্য জানিয়েছেন।

মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক কমিটির সদস্য ও খিলগাঁও থানার সাবেক সাধারণ সম্পাদক এড:ফারুক উল ইসলামের নেতৃত্বে হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়।বেলা ১:৩০ টায় মিছিলটি খিলগাঁও রেলগেটে এসে শেষ হয়।

ছাত্রদল পূর্বের আহ্বায়ক খালিদ হাসান জ্যাকীর নেতৃত্বে ধানমন্ডি ২৭ নং এর বাংলাদেশ আই হসপিটালের সামনে অনুষ্ঠিত মিছিলে নিউমার্কেট থানার ১৮ নং ওয়ার্ড বিএনপি নেতা আমির হোসেন সহ নেতাকর্মীরা অংশ নেয়।
লালবাগ থানা বিএনপি ও অংগসংগঠনের নেতাকর্মীরা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক মোশাররফ হোসেন খোকন ও ছাত্রদল দক্ষিণের সদস্য সচিব নিয়াজ মাহমুদ নিলয়ের নেতৃত্বে হরতালের সমর্থনে একটি মিছিল বের করে।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক কমিটির সদস্য শহীদুল ইসলাম বাবুল,যূবদল কেন্দ্রীয় নেতা সাঈদ হাসান মিন্টু,ছাত্রদল নেতা নিয়াজ মাহমুদ নিলয়,স্বেচ্ছাসেবক দল নেতা মোহাম্মদ সায়েমের নেতৃত্বে হরতালের সমর্থনে একটি মিছিল চকবাজার থানার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে।
বিএনপি নেতাকর্মীরা দোলাই পাড় এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করে।
এ ছাড়াও নগরীর অন্যান্য থানা এলাকায় ও হরতালের সমর্থনে মিছিল বের করে স্হানীয় নেতাকর্মীরা।

হরতালের আগের রাতে পুলিশ ৩১ নং ওয়ার্ড চকবাজার থানার সিনিয়র সহ সভাপতি আইয়ুব খান এবং ৩১ নং ওয়ার্ড বংশাল থানা শহিদুলকে গ্রেফতার করে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক বীর মূক্তিযোদ্ধা আবদুস সালাম ও ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ আজ এক বিবৃতিতে হরতাল শান্তিপূর্ণ ভাবে সফল করায় ঢাকার নেতাকর্মী এবং সর্বস্তরের নাগরিকদের ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।