Home জাতীয় স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগ অনুমোদন দিয়েছে দুদক

স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ছয় জনের বিরুদ্ধে অভিযোগ অনুমোদন দিয়েছে দুদক

55

ডেস্ক রিপোর্ট: রিজেন্ট হাসপাতালের সঙ্গে চুক্তির অনিয়মে স্বাস্থ্যের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুদক। সোমবার (২০ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে দুর্নীতি দমন কমিশন-দুদক
এ অনুমোদন দিয়েছে ।
অভিযোগপত্রে আসামী করা হয়েছে সাবেক ডিজি আবুল কালাম আজাদ এবং রিজেন্টের মোহাম্মদ সাহেদ, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপপরিচালক মো. ইউনুস আলী, সহকারী পরিচালক শফিউর রহমান ও স্বাস্থ্য অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা দিদারুল ইসলামকে।

অনুমোদিত অভিযোগপত্রে ছয় বছর ধরে নবায়ন বন্ধ রিজেন্ট হাসপাতালের সঙ্গে কোভিড চিকিৎসায় স্বাস্থ্য অধিদপ্তরের করা চুক্তিকে অবৈধ বলা হয়েছে। এই অবৈধ চুক্তির ওপর ভর করেই করোনায় আক্রান্ত রোগীদের নমুনা বিনা মূল্যে পরীক্ষা করে অবৈধ বাবদ ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা হাতিয়ে নিয়েছেন রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ।

অনুমোদিত অভিযোগপত্রে বলা হয়েছে, আসামিরা একে অপরের যোগসাজশে লাইসেন্স নবায়ন বন্ধ রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তর করে মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং চুক্তি সম্পাদন করেন। এ ছাড়া সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ কোভিড রোগীর নমুনা বিনা মূল্যে পরীক্ষা করে অবৈধ পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩ হাজার ৫০০ টাকা হিসেবে ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা গ্রহণ করে আত্মসাৎ করেন আসামীরা।