Home কুটনৈতিক ও প্রবাস স্টকহোমের বাংলাদেশ দূতাবাসে ‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ এর উদ্বোধন

স্টকহোমের বাংলাদেশ দূতাবাসে ‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ এর উদ্বোধন

32

ডেস্ক রিপোর্ট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষ্যে বাংলাদেশ দূতাবাস স্টকহোমের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের উপর আলোকচিত্র প্রদর্শনী-‘আলোকচিত্রে বঙ্গবন্ধু’ এর উদ্বোধন অনুষ্ঠান দূতাবাস প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। সুইডেন নিবাসী বঙ্গবন্ধু অনুরাগী মোহাম্মদ আফতাবুর রহমান এর সংগৃহীত এবং মুদ্রিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পারিবারিক, রাজনৈতিক, আন্তর্জাতিক ও কূটনৈতিক জীবনের বিভিন্ন দুর্লভ ছবি এই আলোকচিত্র প্রদর্শনীতে প্রদর্শিত হচ্ছে। অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত মো. নাজমুল ইসলাম, জনাব মোহাম্মদ আফতাবুর রহমান এবং অন্যান্য অতিথিবৃন্দের উপস্থিতিতে ফিতা কেটে আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করা হয়। এরপর পবিত্র ধর্মগ্রন্থ পাঠ শেষে মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

উন্মুক্ত আলোচনা অনুষ্ঠানে বক্তারা বঙ্গবন্ধুর জীবনী, রাজনৈতিক দূরদর্শিতা এবং বিভিন্ন অর্জন নিয়ে আলোচনা করেন। বক্তারা আলোকচিত্র প্রদর্শনীর আয়োজনকে তাঁরা স্বাগত জানান এবং এ ধরণের আয়োজনের প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন। বক্তারা বলেন বঙ্গবন্ধুর জীবন, কর্ম এবং চেতনা প্রবাসী সহ সকল বাঙ্গালীদের মধ্যে ছড়িয়ে দেওয়ার গুরুদায়িত্ব পালন করতে হবে সকলকে হাতে হাত রেখে।

উল্লেখ্য, দুই সপ্তাহ ব্যাপী এ আলোকচিত্র প্রদর্শনী ১৫ আগস্ট ২০২১ পর্যন্ত দূতাবাস প্রাংগণে অনুষ্ঠিত হবে। আলোকচিত্র প্রদর্শনীটি সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে।