Home জাতীয় ‘সুন্নতি ও ডিফেন্স কাটিং’ ছাড়া চুল কাটলে ব্যবস্থা

‘সুন্নতি ও ডিফেন্স কাটিং’ ছাড়া চুল কাটলে ব্যবস্থা

54

ডেস্ক রিপোর্ট: ‘সুন্নতি কাটিং’, ‘ডিফেন্স/আর্মি কাটিং’ ছাড়া অন্য কোনো স্টাইলে চুল কাটলে সেলুন মালিক ও কর্মচারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নোটিশ দিয়েছেন ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার।

এই নোটিশ ইউনিয়নের সবখানে লাগিয়ে দিয়েছেন তিনি। এর প্রতিবাদ করায় এক কিশোরকে মারধর করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে। গত ২৫ অক্টোবর বিজ্ঞপ্তি জারি করেন ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার। এরপর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে আলোচনা-সমালোচনার ঝড়।

গত ইউপি নির্বাচনে প্রথমবারের মতো নৌকা প্রতীকের মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। বাংলাদেশ সংবিধানের ৩১ ও ৩২ ধারা লঙ্ঘন করে মানুষের জীবন ও ব্যক্তিস্বাধীনতার অধিকার ক্ষুণ্ণ করে এমন নোটিশ জারি করায় ফুঁসে উঠেছে ছাত্রসমাজ ও স্থানীয়রা।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার বলেন, ‘আমি স্থানীয় মুসলমানদের সঙ্গে কথা বলে ২৫ অক্টোবর নোটিশ জারি করেছি। তবে কতটুকু সঠিক করেছি বা ভুল করেছি, তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে আছি এখন।’ এক কিশোরকে মারধর করার প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার ছেলে তুষারের সঙ্গে স্থানীয় জসিমের ছেলের বাগবিতণ্ডা হয়েছে। তবে আমি বিষয়টি মিটমাট করে ফেলেছি।’

উপজেলা নির্বাহী অফিসার নোমান রাহুল জানান, ইউপি চেয়ারম্যান এরকম নোটিশ জারি করতে পারেন না। এতে মানুষের ব্যক্তিস্বাধীনতা ক্ষুণ্ণ হয়েছে।-ইত্তেফাক