Home জাতীয় সুনামগঞ্জে আটকে পড়া ঢাবি শিক্ষার্থীদের উদ্ধার

সুনামগঞ্জে আটকে পড়া ঢাবি শিক্ষার্থীদের উদ্ধার

44

ডেস্ক রিপোর্ট: সুনামগঞ্জে দোয়ারাবাজার এলাকায় নৌযানে আটকা পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২১ জন ছাত্রছাত্রীসহ অন্যান্যদের সেনাবাহিনীর সহায়তায় ছাতক থেকে উদ্ধার করা হয়েছে। আইএসপিআর এক বার্তায় জানিয়েছে, উদ্ধারকৃতদের সিলেটে নেওয়া হচ্ছে। এর আগে নৌযানের ইঞ্জিন বিকল হয়ে গেলে তারা দ্রুত সময়ের মধ্যে প্রশাসনের কাছে উদ্ধারের আরজি জানান।

পাহাড়ি ঢল আর বিরামহীন বৃষ্টিতে হঠাৎ বন্যা দেখা দেয়ায় শনিবার বেলা ৩টায় ওই ট্রলারে চড়ে তারা নিরাপদ আশ্রয়ের উদ্দেশে রওনা হয়েছিলেন। প্রাথমিক গন্তব্য ছিল সিলেট। কিন্তু সুনামগঞ্জ থেকে সিলেট যাওয়ার পথে দুয়ারাবাজার এলাকায় একটি গাছের সঙ্গে ধাক্কা খায় ট্রলারটি। এতে ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়।

বোটে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শোয়াইব আহমেদ মুঠোফোনে বলেন, শনিবার দুপুর আড়াইটার দিকে বোটটি ছাড়ে। বোটটি আমাদের নিয়ে সুনামগঞ্জ থেকে সিলেটের উদ্দেশে যাচ্ছিল। রাত সাড়ে আটটার দিকে দোয়ারাবাজার এলাকায় এসে বোটটি থেমে যায়। এই সময়ের মধ্যে একটি দুর্ঘটনাও ঘটে। বোটের দুটি ইঞ্জিন ইতিমধ্যে বিকল হয়ে পড়েছে। চারদিকে শুধু পানি আর পানি, সঙ্গে প্রচণ্ড ঢেউ। মাঝখানে আমরা আটকা পড়েছি। এখানে যেকোনো খারাপ কিছুই ঘটে যেতে পারে। আমাদের উদ্ধারে যত দ্রুত সম্ভব সেনাবাহিনীর তৎপরতা দরকার।-আমাদের সময়.কম