Home সারাদেশ সিসি ক্যামেরায় শনাক্ত করে অটোতে ফেলে আসা দুইলক্ষ টাকা ১০ ঘন্টার মধ্যে...

সিসি ক্যামেরায় শনাক্ত করে অটোতে ফেলে আসা দুইলক্ষ টাকা ১০ ঘন্টার মধ্যে উদ্ধার

47

কামরুজ্জামান শাহীন,ভোলা॥ ভোলার চরফ্যাশনে ব্যাংকে টাকা জমা দেওয়া জন্য দুইলক্ষ টাকাসহ শফিং ব্যাগ ভুল অটোরিক্সায় ফেলে আসার ১০ ঘন্টার মধ্যে সিসি ক্যামেরার ফুটেজের কারণে দ্রুত সময়ের মধ্যে উদ্ধার করা সম্ভব হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে চরফ্যাশন পৌর ২ নং ওয়ার্ড এলাকায় ওই অটোরিক্সা চালকের বাসা থেকে শফিং ব্যাগসহ দুইলক্ষ টাকা উদ্ধার করেন চরফ্যাশন থানা পুলিশ।
বিষয়টি অদ্য ১৩ জুলাই চরফ্যাশন থানার ওসি মো. মনির হোসেন মিয়া নিশ্চিত করেন।
তিনি জানান, গত ১১ জুলাই সকাল ৯ টার দিকে মো. রাহাত (৩১) নামের এক যুবক ব্যাংকে টাকা জমা ও সন্তানের চিকিৎসার জন্য পরিবারকে নিয়ে একটি অটোরিক্সা যোগে চরফ্যাশন উদ্দেশ্যে রওয়া দেন। সকাল সাড়ে ৯ টার দিকে চরফ্যাশন মেঘনা ল্যাব এন্ড ডায়াগনষ্টিক সেন্টারের সামনে ভুল বশত টাকার শফিং ব্যাগটি অটোরিক্সায় ফেলে যান। রিক্সা চালক অটোরিক্সা নিয়ে চলে যায়।
পরবর্তীতে অনেক খোজাখুজি করে টাকার ব্যাগটি পাওয়া না গেলে ভিকটিম রাহাত চরফ্যাশন থানায় এসে অভিযোগ দায়ের করেন। পুলিশ তাৎক্ষনিক মেঘনা ডায়াগনস্টিক সেন্টারের সামনে থাকা সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে উপ-পরিদর্শক (এসআই) (নিঃ) মো. ইকবাল হোসেন ও সঙ্গীয় ফোর্সের সহায়তায় অটোরিক্সা চালক মো. সোহাগ (৪৫) কে শনাক্ত করে তার বাসায় অভিযান চালিয়ে দুইলক্ষ টাকা সহকারে শপিং ব্যাগটি উদ্ধার করেন। এবং ১০ ঘন্টার মধ্যেই উদ্ধারকৃত টাকার ব্যাগটি ১১ জুলাই সন্ধা সাড়ে ৭ টায় চরফ্যাসন থানার অফিস কক্ষে প্রকৃত মালিক মো. রাহাতকে সম্পূর্ন টাকা জিডি মূলে বুঝিয়ে দেয়া হয়।
ভোলা জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম দ্রুত সময়ে মধ্যে এই সফলতার জন্য চরফ্যাসন থানা পুলিশকে অভিনন্দন জানান এবং সকল গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপনে উৎসাহ প্রদান করেন। পাশাপাশি জনগণকে সচেতনতার সাথে যাতায়াতের আহ্বান জানান।