Home জাতীয় সিটি কর্পোরেশনের নামে ফুটপাতে বেপরোয়া চাঁদাবাজি

সিটি কর্পোরেশনের নামে ফুটপাতে বেপরোয়া চাঁদাবাজি

83

ডেস্ক রিপোর্ট: সিটি কর্পোরেশনের নাম ভাঙিয়ে বর্জ্য ব্যবস্থাপনার নামে বেপরোয়া চাঁদাবাজির প্রতিবাদে বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে আজ সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হাশিম কবীর। বক্তব্য রাখেন বাংলাদেশ হকার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সেকেন্দার হায়াৎ, সহ-সভাপতি আবুল কামাল আজাদ, সাংগঠনিক সম্পাদক মো. জসিমউদ্দিন, কেন্দ্রীয় নেতা আফসার আলী, আনিচুর রহমান পাটোয়ারী, শাহিনা আক্তার, জিহাদ আরিফ প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গত ঈদের আগ থেকে সিটি কর্পোরেশনের নামে শাসকদলের ছত্রছায়ায় ওয়ার্ড কাউন্সিলরের পোষা বাহিনীরা ফুটপাতে হকারদের উপর জুলুম-নির্যাতন-হুমকি-ধামকি দিয়ে বেপরোয়া চাঁদাবাজি করে আসছে। চাঁদা না দিলে ফুটপাত থেকে উচ্ছেদ, মারধর ও জীবননাশের হুমকি প্রদান করেন। নেতৃবৃন্দ বলেন সিটি কর্পোরেশনের নাম লিখে যে রসিদের মাধ্যমে দৈনিক প্রতি হকার থেকে ২০ টাকা করে চাঁদা নেওয়া হয় সে বিষয়ে সিটি কর্পোরেশন নাকি কিছুই জানে না। নেতৃবৃন্দ বলেন, সংগঠন থেকে আমরা সরকার/ সিটি কর্পোরেশনকে অনেকবার প্রস্তাব দিয়েছি সাপ্তাহিক/ মাসিক ভিত্তিতে হকারদের নিকট থেকে টোল/ ট্যাক্স নেওয়ার তাহলে ফুটপাতে সব ধরনের চাঁদাবাজি বন্ধ হয়ে যাবে কিন্তু সরকার/ সিটি কর্পোরেশন এ প্রস্তাবে রাজি হননি।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ চাঁদাবাজি বন্ধ না হলে এবং চাঁদাবাজদের গ্রেফতার করা না হলে হকার্স ইউনিয়ন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ঘেরাও করবে।