Home সাহিত্য ও বিনোদন সাড়া ফেলেছে গীতিকবি আশীষ দেব রায়ের পুজোর গান “ধরায় এসেছে মা”

সাড়া ফেলেছে গীতিকবি আশীষ দেব রায়ের পুজোর গান “ধরায় এসেছে মা”

46

জাকির হোসেন আজাদী: এবার পুজোয় অনেক গুলি পুজো কেন্দ্রীক গান মুক্তি পেয়েছিল। তাঁর মধ‍্যে নিউ ইয়র্ক প্রবাসী খ‍্যাতিমান গীতিকবি আশিষ দেব রায়ের অসাধারণ কথা সমৃদ্ধ ও মিস্টি সুরারোপকৃত এবং শিল্পী বিশ্বাস এর গাওয়া ‘ধরায় এসেছে মা” গানটি ব‍্যাপক সাড়া ফেলেছে। পুজোর আনন্দে আলোড়ন সৃষ্টিকারী এই গানটি বলা যায় বাড়তি মাত্রা যোগ করতে সক্ষম হয়েছে। শ্রোতা সাধারণ এই গানে এতোটাই বিমুগ্ধ বিমোহিত যে, গানটি এখন সবার মুখে মুখে। গানটির মিউজিক করেছেন রাজন সাহা। ভিডিও বাসেত বাবু। লেবেল : আশীশ মিউজিক রোম।

প্রখ‍্যাত এই গীতিকবির গানে ইতিপূর্বে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ তারকা পুতুল, হুমায়রা বশির, শিল্পী বিশ্বাস, পূজা সরকার, দিনাত জাহান মুন্নিসহ বাংলাদেশে অনেক শিল্পীর পাশাপাশি কলকাতায় রাগেশ্রী মিত্রসহ অনেকেই।

গানটির বিষয়ে এই প্রখ‍্যাত গীতিকবির সাথে কথা হয়। তখন তিনি বলেন, ” আমার ধ‍্যান জ্ঞান সাধ‍্য সাধনা সব কিছু এই গানকে ঘিরেই আবর্তিত হয়। ধরায় এসেছে মা” গানটির বিষয়ে সর্বোমহল থেকে তুমুল প্রশংসায় আমি আপ্লুত উচ্চসিত উজ্জীবিত। জীবনের শেষ দিন পর্যন্ত গানের সঙ্গেই থাকতে চাই। এভাবে সবার ভালোবাসা পাই। এটাই সৃষ্টিকর্তার কাছে আমার প্রার্থনা। সবাই আমার জন্য আশির্বাদ করবেন। ঈশ্বর আপনাদের কৃপা করুন।”

জনপ্রিয় এই গীতিকবি জানালেন তাঁর কথা ও সুরে খুব শিগগিরই আরও একাধিক গান আসছে। যে সব গান গুলো তাঁকে নিয়ে যাবে এক অনন‍্য উচ্চতায়। গীতিকার আশীষ দেব রায় এর জন্মস্থান শ্রীমঙ্গলে। তবে দীর্ঘদিন যাবত তিনি বসবাস করছেন নিউইয়র্কে।

তিনি ইতিমধ্যে নিউইয়র্ক প্রবাসী আরেক গীতিকবি রূপা খানম এর কথায় চমৎকার কিছু গানের সুর করেছেন । বিদেশে অবস্থান করেও বাংলা গানের প্রতি, দেশের প্রতি, দেশের শিল্পীদের প্রতি তাঁর রয়েছে অকৃত্রিম ভালোবাসা। তাইতো দেশের শিল্পীদের নিয়ে কাজ করতে তিনি স্বাচ্ছন্দ্যবোধ করেন। আমাদের পক্ষ থেকে দেশ মাতৃকা ও বাংলা গানের প্রতি প্রগাঢ় ভালোবাসায় আবিষ্ঠ এই গীতিকবির জন্য শুভকামনা শুভাশীষ রইলো। ভালো থাকুন। অনেক ভালো। আর উপহার দিন সুন্দর সুন্দর গান।