Home জাতীয় সরিষাবাড়ীতে মসজিদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-পক্ষের সংঘর্ষ

সরিষাবাড়ীতে মসজিদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-পক্ষের সংঘর্ষ

51

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে জামে মসজিদের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু-গ্রুপে সংঘর্ষে উভয় পক্ষের ১৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। ঘটনাটি রোববার (১২ সেপ্টেম্বর) উপজেলার আওনা ইউনিয়নের টিকরাপাড়া পূর্বপাড়া জামে মসজিদের পাশে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার আওনা ইউনিয়নের টিকরাপাড়া পূর্বপাড়া জামে মসজিদের অধীন ৮৫টি পরিবার নিয়ে এ সমাজ গঠিত। জামে মসজিদের সভাপতি,সাধারণ সম্পাদক ও ক্যাশিয়ার একই পরিবারের হওয়ায় তারা নিজেরাই তাদের মনমত সিদ্ধান্তে সমাজ পরিচালনা করে আসায় অপর পক্ষের আমজাদ ও আজাহার মাস্টার এর ৪০টি পরিবারকে বিভিন্নভাবে কোনঠাসা করে রাখে। এ নিয়ে এলাকায় একটি পক্ষের মাঝে ক্ষোভ বিরাজ করছিল দীর্ঘদিন যাবৎ।

প্রতিদিনের মতো ওই মসজিদের পাশে রোববার সকালে স্থানীয় আমজাদ মাস্টারের লোকজন গাছের ছায়ায় বসে বিশ্রাম নিচ্ছিল। এ সময় গাছ তলায় প্রসাবের গন্ধ ও টিস্যু পড়ে থাকার বিষয়ে মসজিদের ইমামকে স্থানীয় বেলাল হোসেন জিজ্ঞাসা করে। এ জিজ্ঞাসার জের ধরে সভাপতি বদিয়ারের লোকজনের সাথে কথাকাটাকাটির একপর্যায়ে দু-পক্ষের মাঝে লাঠি-শোঠা নিয়ে রক্ষক্ষয়ী সংর্ঘষ বাঁধে। সংঘর্ষে উভয় পক্ষের ১৫ জন আহত হয় বলে জানা যায়।

গুরুতর আহতদের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও ৩ জনকে জামালপুর জেনারেল হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মীর রকিবুল হক বলেন, সংঘর্ষের ঘটনায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।