Home শিক্ষা ও ক্যাম্পাস ‘শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে’- বশেমুরবিপ্রবি উপাচার্য

‘শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে’- বশেমুরবিপ্রবি উপাচার্য

38

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি শিক্ষিত জাতি গড়ার লক্ষ্যে কাজ শুরু করেছিলেন। তার মৃত্যু বাংলাদেশের অপূরণীয় ক্ষতি। এই শোকেকে শক্তিতে রূপান্তরিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ে তুলতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব।

যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

দিবসটি উপলক্ষে সোমবার দিনব্যাপী বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়। এছাড়াও উপাচার্য ড একিউএম মাহবুবের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তারা বঙ্গবন্ধুর সমাধি স্থল টুঙ্গিপাড়ায় দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন। পরে বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের ৫০১ নাম্বার সেমিনার কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে উপাচার্য ড. একিউএম মাহবুবের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য অধ্যাপক ড. দেলোয়ার হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রক্টর ড. রাজিউর রহমান, সহকারী প্রক্টর সাদ্দাম হোসেন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. আবু সালেহসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা,কর্মকর্তা ও কর্মচারীরা।

এছাড়া শোক দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন মসজিদও মন্দিরে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।