Home সারাদেশ শিশু আয়াতের মস্তক উদ্ধার

শিশু আয়াতের মস্তক উদ্ধার

34

ডেস্ক রিপোর্ট: চট্টগ্রামে নৃশংস হত্যার শিকার শিশু আলিনা ইসলাম আয়াতের খণ্ডিত মাথা উদ্ধার হয়েছে।

আজ বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকালে নগরীর আউটার রিং রোড এলাকার আকমল আলী ঘাটের খালের অংশ থেকে অর্ধগলিত ও পলিথিনে মোড়ানো অবস্থায় মাথাটি উদ্ধার করা হয় বলে জানিয়েছে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এর আগে বুধবার আয়াতের দুই পায়ের খণ্ডিত অংশ উদ্ধার হয়।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মনোজ দে জানান, ঘাতক আবীরের দেখিয়ে দেয়া খালের পানি সেচে মাথাটি উদ্ধার করা হয়েছে। সেটি এখন ডিএনএ টেস্টের জন্য পাঠানো হবে।

উল্লেখ্য, হত্যাকাণ্ডের শিকার শিশু আয়াত ইপিজেড থানার দক্ষিণ হালিশহরের বন্দরটিলা নয়ারহাট এলাকার সোহেল রানার মেয়ে। সে স্থানীয় একটি মাদরাসার শিক্ষার্থী ছিল। গত ১৫ নভেম্বর বিকেলে বাসা থেকে বের হয় আয়াত। তারপর বিভিন্ন জায়গায় খুঁজেও তার সন্ধান পাওয়া যায়নি। পরে ইপিজেড থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করে তার পরিবার।

পরে ২৫ নভেম্বর পিবিআই জানায়, ‘মুক্তিপণের’ জন্য আয়াতকে অপহরণ করে খুন করেছে তাদের এক ভাড়াটিয়ার ১৯ বছরের ছেলে আবীর আলী। শিশুটিকে ছয় টুকরা করে সাগরে ভাসিয়ে দেয় সে। যার কিছু অংশ আকমল আলী রোডের স্লুইচ গেইটের একটি নালায়, আর কিছু অংশ সাগরে ফেলার কথা পুলিশের জিজ্ঞাসাবাদে জানায় আবীর।

ওই দিন তাকে নিয়ে পিবিআই সদস্যরা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডে ব্যবহৃত বটি এবং আয়াতের জুতা উদ্ধার করে।

আর পরের রাতে আয়াতের বাবা নগরীর ইপিজেড থানায় একটি হত্যা মামলা করেন।
দিনকাল