Home শিক্ষা ও ক্যাম্পাস শিক্ষায় কৃতিত্বের জন্য ‘শিক্ষা উন্নয়ন’ অ্যাওয়ার্ড পাচ্ছেন জাবি উপাচার্য

শিক্ষায় কৃতিত্বের জন্য ‘শিক্ষা উন্নয়ন’ অ্যাওয়ার্ড পাচ্ছেন জাবি উপাচার্য

26

জাবি প্রতিনিধি : শিক্ষা খাতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য “শিক্ষা উন্নয়ন” ক্যাটাগরিতে “এটিএন বাংলা উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২ পেতে যাচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম।

বুধবার (১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মহিউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আগামী রবিবার (০৫ মার্চ) সন্ধ্যা ০৬ টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর ৮ নম্বর ফ্লোরে অনুষ্ঠিতব্য এটিএন বাংলা উন্নয়নে বাংলাদেশ অ্যাওয়ার্ড ২০২২’ এর অবুষ্ঠান থেকে উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলমকে পুরস্কার গ্রহণের জন্য আহ্বান জানানো হয়।

অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হওয়ার অনুভূতি জানিয়ে অধ্যাপক নূরুল আলম বলেন, যেকোনো পদক বা পুরস্কারই যেমন সম্মানের তেমন তা আনন্দেরও। রক্তঝরা মার্চের এই দিনে আমার জন্য এটিও আনন্দের খবর। আমাকে অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত করায় এটিএন বাংলা কর্তৃপক্ষকে ধন্যবাদ। শিক্ষা ও গবেষণায় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমার কাজ চলমান থাকবে। পাশাপাশি বিশ্বমানের শিক্ষা ও গবেষণার পরিবেশ তৈরি করে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মানেও তৎপরতা অব্যাহত থাকবে।

উক্ত অনুষ্ঠানে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এমপি আনিসুল হক প্রধান অতিথী হিসেবে উপস্থিত থেকে অ্যাওয়ার্ড প্রদান করবেন। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।

উল্লেখ্য, ২০২২ সালে “এটিএন বাংলা উন্নয়নে বাংলাদেশ ” অ্যাওয়ার্ডটি দেশের অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য, আইটি, কৃষি, যোগাযোগ, তথা প্রযুক্তিসহ অন্যান্য সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য বিশিষ্ট ব্যক্তিদের প্রদান করা হচ্ছে।