Home রাজনীতি শাহবাগে ছাত্রদের মিছিলে পুলিশের হামলায় সিপিবি’র নিন্দা

শাহবাগে ছাত্রদের মিছিলে পুলিশের হামলায় সিপিবি’র নিন্দা

27

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স ৮ আগস্ট প্রদত্ত বিবৃতিতে গতকাল সন্ধ্যায় রাজধানীর শাহবাগে প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহের মিছিলে পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সারা দেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত। ছাত্র সমাজ তাদের অর্পিত দায়িত্ব হিসাবে যখন এই ন্যায্য দাবি নিয়ে সোচ্চার হয়েছে বিনা উস্কানিতে রাষ্ট্রীয় বাহিনী ও লাঠিয়াল বাহিনীর এই হামলা ন্যাক্কারজনক ঘটনা। বিবৃতিতে এই হামলাকারীদের চিহ্নিত ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।
বিবৃতিতে বলা হয় জনগণের করের টাকায় যাদের বেতন দেয়া হয় জনগণের অধিকার নিশ্চিত না করে গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করার কোনো অধিকার তাদের নেই।
উল্লেখ্য যে, গতকাল জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে শাহবাগে ছাত্রদের বিক্ষোভ মিছিলে পুলিশ হামলা করে। হামলায় ছাত্রনেতা সালমান সিদ্দিকী, মশিউর রহমান, মিশাল ত্রিপুরা, জাবির আহমেদ জুবেল, সামি আব্দুল্লাহ, শাহাদাত হোসেন, জাওয়াদ হোসেন, শান্তাসহ প্রায় ২০ জন আহত হয়েছেন।