Home সারাদেশ লামায় ম্রো-ত্রিপুরাদের জুমভূমি বেদখলের ষড়যন্ত্রের প্রতিবাদে ঢাকায় পিসিপি’র বিক্ষোভ

লামায় ম্রো-ত্রিপুরাদের জুমভূমি বেদখলের ষড়যন্ত্রের প্রতিবাদে ঢাকায় পিসিপি’র বিক্ষোভ

60

ডেস্ক রিপোর্ট: বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরা বলেছেন, মামলা-হামলা ও পানিতে বিষ প্রয়োগ করে ম্রো ও ত্রিপুরাদের হত্যার ষড়যন্ত্র নয়, অবিলম্বে তাদের ৪০০ একর জুমভুমি বেদখলের পাঁয়তারা বন্ধ করতে হবে।
আজ শনিবার (১৭ সেপ্টেম্বর ) বিকাল সাড়ে ৫টায় ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এই কথা বলেন।

“পার্বত্য চট্টগ্রামে পাহাড়িদের প্রথাগত ভূমি অধিকারের স্বীকৃতি দাও” এই স্লোগানে লামা রাবার ইন্ডাস্ট্রিজ লিমিটেড কর্তৃক বান্দরবানের লামায় সরই ইউনিয়নের রেংয়েন পাড়াবাসীর একমাত্র পানির উৎস ঝিরিতে বিষ প্রয়োগের সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং আন্দোলনকারীদের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার, পরিবেশ বিনষ্টকারী সকল রাবার বাগানের ইজারা বাতিলের দাবিতে এবং ত্রিপুরা ও ম্রোদের ৪০০ একর ভূমি বেদখলের ষড়যন্ত্রের প্রতিবাদে পিসিপি’র ঢাকা শাখার উদ্যোগে উক্ত বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

প্রতিবাদ সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদের ঢাকা শাখার ভারপ্রাপ্ত সভাপতি রনেল চাকমার সভাপতিত্বে সাধারণ সম্পাদক অর্ণব চাকমার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য রূপসী চাকমা প্রমুখ।