Home শিক্ষা ও ক্যাম্পাস রুয়েটে শিক্ষক সমিতির রিপন-ফারুক প্যানেলের আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ

রুয়েটে শিক্ষক সমিতির রিপন-ফারুক প্যানেলের আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ

13

পাভেল ইসলাম মিমুল রাজশাহী ব্যুরো: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০২৪-২০২৫ সালের শিক্ষক সমিতির নির্বাচনে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ আনুষ্ঠানিকভাবে শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের হল রুমে দায়িত্বভার গ্রহণ করে। দায়িত্বভার গ্রহণ শেষে শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপনের সভাপতিত্বে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ সহ সাধারণ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সভাটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ফারুক হোসেন। সাধারণ সভা শেষে শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ আজ শনিবার দুপুর ২ টায় রুয়েটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। এর পরপরই রাজশাহীর কাদিরগঞ্জে অবস্থিত জাতীয় চারনেতার অন্যতম, রাজশাহীর কৃতি সন্তান শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সমাধীস্থলে শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

উল্লেখ্য যে, গত ০৯ মার্চ অনুষ্ঠেয় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ২০২৪-২০২৫ সালের শিক্ষক সমিতির নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেল জয়লাভ করে। এই প্যানেলে সভাপতি পদে পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন এবং সাধারণ সম্পাদক পদে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের অধ্যাপক ড. মোঃ ফারুক হোসেন জয়লাভ করেন। নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেল, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল এবং গণতন্ত্র মূল্যেবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ এই তিনটি প্যানেল অংশগ্রহণ করে।

জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেলের হয়ে নির্বাচন করে অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন ১১২ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। সভাপতি পদে তার নিকটতম প্রতিদ্বন্দী গণতন্ত্র মূল্যেবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের অধ্যাপক ড. এস.এম আব্দুর রাজ্জাক পেয়েছেন ১১০ ভোট। জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেলের হয়ে নির্বাচন করে অধ্যাপক ড. মোঃ ফারুক হোসেন ১১২ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দী গণতন্ত্র মূল্যেবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম সরকার পেয়েছেন ৯৬ ভোট। গত ০৯ মার্চ অনুষ্ঠেয় শিক্ষক সমিতির নির্বাচনের ভোট গ্রহণ বিশ্ববিদ্যালয়ের হল রুমে সকাল ৯টা থেকে শুরু হয় এবং দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। ঐদিন ভোটগ্রহণ শেষে রাত ৯ টায় ফলাফল ঘোষণা করেন এই নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক আবু বক্কর ছিদ্দিক। ২০২৪-২০২৫ সালের শিক্ষক সমিতির নির্বাচনে সর্বমোট ১১ টি পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। যার মধ্যে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে বঙ্গবন্ধু পরিষদ মনোনীত শিক্ষক প্যানেল ০৮ টি পদে, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল ০২ টি পদে এবং গণতন্ত্র মূল্যেবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ ০১ টি পদে জয়লাভ করে।

১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি পদে যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শাহেদ হাসান খান তুষার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মানবিক বিভাগের অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম, কোষাধ্যক্ষ পদে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. আজমাইন ইয়াক্কীন সৃজন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক পবিত্র প্রসাদ মন্ডল এবং সদস্য পদে মানবিক বিভাগের সহকারী অধ্যাপক মো. দিদার হোসেন, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. এন.এইচ.এম কামরুজ্জামান সরকার, গণিত বিভাগের অধ্যাপক ড. মো. কামরুল হাসান, পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আবু সাইদ, পুরকৌশল কৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল আলীম নির্বাচিত হন।