Home কুটনৈতিক ও প্রবাস রীমঙ্গলে পূজামণ্ডপ পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জয়সওয়াল

রীমঙ্গলে পূজামণ্ডপ পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জয়সওয়াল

53

বিশেষ প্রতিনিধি (শ্রীমঙ্গল)মৌলভীবাজার: শ্রীমঙ্গলে পূজামণ্ডপ পরিদর্শন করলেন ভারতীয় সহকারী হাইকমিশনার নিরাজ কুমার জয়সওয়াল।
মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা ২টার দিকে তিনি সপরিবারে শ্রীমঙ্গলে মিশন রোডস্থ রামকৃষ্ণ সেবাশ্রমে পূজামণ্ডপ পরিদর্শনে আসেন। পরিদর্শনের সময় সফরসঙ্গী ছিলেন তাঁর স্ত্রী গীতা জয়সওয়াল ও মেয়ে নীহারিকা জয়সওয়াল। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য, অারপি নিউজের সম্পাদক ও বিশিষ্ট কলামিস্ট কমরেড সৈয়দ অামিরুজ্জামান; শ্রীমঙ্গল উপজেলা অাওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিলন দাসগুপ্ত, চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের শ্রীমঙ্গল উপজেলা শাখার সহসভাপতি অজয় কুমার দেব, শ্রীমঙ্গল উপজেলা অাওয়ামী লীগের সহসভাপতি স্বপন রায়, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহসভাপতি দিপঙ্কর ভট্টাচার্য লিটন, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সঙ্গীত শিল্পী সুশীল শীলসহ পূজা উদযাপন পরিষদের শ্রীমঙ্গল উপজেলা শাখার অন্যান্য নেতৃবৃন্দ।
এরপর তিনি শ্রীমঙ্গলের বেশ কয়েকটি চা বাগান সহ কিছু উল্লেখযোগ্য মণ্ডপ ঘুরে দেখেন।
এর আগে দুপুর বেলা তিনি মৌলভীবাজারেও বেশ কিছু পূজামণ্ডপ পরিদর্শন করেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের শ্রীমঙ্গল উপজেলা শাখার সহসভাপতি অজয় কুমার দেব জানান, কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের নির্দেশনা অনুযায়ী, প্রতিটি মণ্ডপে আগত দর্শনার্থীদের মাস্ক পরা, নারী-পুরুষের জন্য পৃথক যাতায়াত ব্যবস্থা রাখা এবং সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মানাসহ অন্যান্য নির্দেশনা মেনে এবারের দুর্গাপূজার আয়োজনে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এবছর মৌলভীবাজার পৌরশহর, সদর উপজেলাসহ জেলার ৭টি উপজেলায় সার্বজনীন ও ব্যক্তিগত মিলিয়ে জেলায় সর্বমোট ১ হাজার ৫টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গোৎসব পালিত হবে। এর মধ্যে জেলায় সার্বজনীন পূজা মণ্ডপ রয়েছে ৮৭৯টি ও ব্যক্তিগত পূজামণ্ডপ রয়েছে ১২৬টি। মৌলভীবাজার শহরের সৈয়ারপুরের ত্রিণয়নী মণ্ডপে ২৫ ফুট উচ্চতার প্রতিমা রয়েছে এগিয়ে।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, শারদীয় দুর্গাপূজায় ধর্মীয় উৎসব শান্তিপূর্ণভাবে পালনের লক্ষ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জেলা পুলিশের পক্ষ থেকে সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।