Home সারাদেশ রাণীশংকৈল ওসি’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও ওসি’র বক্তব্য।

রাণীশংকৈল ওসি’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও ওসি’র বক্তব্য।

104

মহশীন আলী, ঠাকুরগাঁও: আজ ২০ এপ্রিল ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার অবস্থিত রাণীশংকৈল প্রেসক্লাব (পুরাতন) এর আয়োজনে উপজেলার শান্তা কমিউনিটি সেন্টারে উক্ত প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম আজাদ রাণীশংকৈল থানার ওসি গুলফামুল ইসলাম মন্ডল এর বিরুদ্ধে এক সংবাদ সম্মেলন করেন। উক্ত সংবাদ সম্মেলনে তিনি উল্লেখ করে বলেন গত ২০-৩-২৩ ইং তারিখে তিনি তার সোর্সের মাধ্যমে একটি মামলায় থানার ওসির ঘুষ নেওয়ার একটি কথোপকথনের একটি ভিডিও ক্লিপ পান। যে ভিডিওতে ওসি’র কোন কন্ঠ বা বক্তব্য ছিল না। উক্ত ভিডিও ক্লিপের ব্যাপারে তিনি থানার ওসি’র সাথে কথা বলতে গেলে তার মোবাইল ফোনটি ওসি কেড়ে নিয়ে তার মধ্যে থাকা তার গুরুত্বপূর্ণ ভিডিও ও বিভিন্ন কনটেন্ট ওসি ডিলিট করে দেন। এবং তিনি আরও দাবি করে বলেন যে, ওসি তাকে বিভিন্ন গালমন্দ করেন। পরবর্তীতে তাকে মোবাইলটি ওসি ফেরত দিয়ে তাকে ও তার সোর্সকে মিথ্যা মামলা বা ডিজিটাল আইনে মামলা দিয়ে জেলে ভরে দিবেন। তিনি (সাধারণ সম্পাদক) নাকি ওসির কর্মকান্ডে বর্তমানে নিরাপত্তাহীনতায় ভুগছে। তিনি জনস্বার্থে ওসির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এদিকে উক্ত সংবাদ সম্মেলনের পরে রাণীশংকৈল প্রেসক্লাব (পুরাতন) এর নামে কেউ মিথ্যা, বানোয়াট এবং তাদের ক্লাবের নাম ব্যবহার করে কেউ ওসির বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে বলে নিন্দা জ্ঞাপন করে উক্ত প্রেসক্লাবের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম ফেসবুকে একটি স্ট্যাটাসও প্রদান করেন। উল্লেখ্য যে, উক্ত সংবাদ সম্মেলনে উক্ত প্রেসক্লাবের সভাপতি, সহ-সভাপতি সহ গুরুত্বপূর্ণ পদে দায়িত্বে থাকা কেহই উপস্থিত ছিলেন না। এছাড়া উক্ত সংবাদ সম্মেলনে রাণীশংকৈল ও পীরগঞ্জ উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সংবাদ সম্মেলনকারীর সাথে থাকতে দেখা গেছে।

উক্ত সংবাদ সম্মেলনের মূল বিষয়ের সত্যতা যাচাইয়ের জন্য রাণীশংকৈল থানার ওসি গুলফামুল ইসলাম মন্ডল এর সাথে কথা বললে তিনি জানান, উক্ত আবুল কালাম আজাদের সাথে এরকম কোন ঘটনায় ঘটেনি। যা সম্পূর্ণরূপে মিথ্যা, বানোয়াট, কাল্পনিক ও উদ্দেশ্যপ্রণোদিত। সঠিক সংবাদ পরিবেশনের স্বার্থে তিনি উল্লেখ করে বলেন, মাস দেড়েক আগে অর্থাৎ ২০/৩/২৩ ইং তারিখের পূর্বে কথিত সাংবাদিক আবুল কালাম আজাদ তার চাচাতো ভাইকে দিয়ে ওখানকার কতিপয় ব্যক্তির উপর মারামারি ও হত্যা চেষ্টার একটি মামলা রেকর্ড করার জন্য চাপ দেন। তিনি(ওসি) প্রাথমিক তদন্ত করে জানতে পারেন, মামলার এজাহারে বর্ণিত ঘটনাটি সম্পূর্ণরূপে মিথ্যা ও বানোয়াট। যার কারণে তিনি মামলা রেকর্ড করতে পারেননি। সেই মিথ্যা মামলা রেকর্ড না করার কারণে কথিত সাংবাদিক আবুল কালাম আজাদ তার(ওসি’র) উপর এ মিথ্যা ও বানোয়াট অভিযোগ করে থাকতে পারেন বলে তিনি ব্যক্ত করেন। তিনি(ওসি) আরো বলেন, তার অভিযোগটি যেহেতু এএসপি(ক্রাইম ও অপস্) কর্তৃক তদন্তনাধীন সেজন্য তিনি এর বাইরে আর বেশি কিছু মন্তব্য করা তার জন্য ঠিক হবে না বলে তিনি সবিনয়ে প্রকাশ করেন। বিষয়টি সবাইকে তিনি(ওসি) নিরপেক্ষভাবে তদন্ত করে স্ব স্ব জায়গা থেকে কাজ করার আহ্বান জানান।