Home সারাদেশ রাণীশংকৈলে ভিজিএফের চাল বিতরণের সময় মেম্বারের চাল চুরি

রাণীশংকৈলে ভিজিএফের চাল বিতরণের সময় মেম্বারের চাল চুরি

327

মহশীন আলী, ঠাকুরগাঁও: জেলা রাণীশংকৈল উপজেলার ০৭ নং রাতোর ইউনিয়নে ভিজিএফ এর চাল বিতরণের সময় উক্ত ইউনিয়নের ০৯ নং ওয়ার্ডের মেম্বার এরশাদ আলী ও তার লোকজন মিলে মোটরসাইকেল ও ভ্যানে করে চাল চুরি করে পালানোর সময় জনগণ ও সাংবাদিক কর্তৃক ধৃত হোন।
আজ ২০ এপ্রিল উক্ত রাতোর ইউনিয়ন পরিষদে ব্যাপক অনিয়মের মধ্যে ভিজিএফ এর চাল বিতরণ করা হচ্ছে মর্মে খবর পেলে তার সত্যতা ও বিস্তারিত জানার জন্য উক্ত ইউনিয়ন পরিষদে গেলে দেখা যায়, প্রচুর হট্টগোল ও গোলমালের মধ্যে চাল বিতরণ করা হচ্ছে। উক্ত ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ওয়ার্ড নং ১,২,৩ এর মেম্বারগণ মিলে একটি বুথে; ৪,৫,৬ নং ওয়ার্ডের মেম্বারগণ মিলে অন্য একটি বুথে এবং ৭,৮,৯ নং ওয়ার্ডের মেম্বারগণ মিলে অন্য আর একটি বুথে ভাগ ভাগ করে চাল বিতরণ করছেন। ওয়ার্ড নং ১,২,৩,৪,৫,৬ তে কোন অনিয়ম না দেখা গেলেও ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে কিছুটা অনিয়ম দেখা যায়। যেখানে তাদের বিতরণের চাল শেষ হয়ে গেলেও অনেকে চাল পায়নি বলে মত প্রকাশ করেন।
অপরদিকে ৯ নং ওয়ার্ডের মেম্বার এরশাদ আলীকে তার লোকজনসহ পরিষদের অন্য একখানে ৩১০(তিনশত দশ) কেজি চাল সরকারি বস্তা হতে তার নিজস্ব প্লাস্টিকের বস্তায় বদলাতে দেখা যায়। এবং সেই বস্তাতে করে চালগুলো তার লোক তার মোটরসাইকেলে করে অসৎ উদ্দেশ্যে অন্যত্র সরানোর চেষ্টা করে। যা চুরি বলেই প্রতীয়মাণ হয়। সরানোর চেষ্টার সময় মোটরসাইকেলসহ উক্ত চাল উপস্থিত জনগণ ও সাংবাদিক কর্তৃক এরশাদ মেম্বার ও তার লোকজন পাকড়াও হোন। এ বিষয়ে উক্ত মেম্বারের নিকট জানতে চাইলে তার কোন সদুত্তর না দিয়ে তিনি কেটে পড়েন।

এ বিষয়ে উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট জানতে চাইলে, তিনি অসুস্থ মর্মে কোন মন্তব্য করবেন না বলে অভিমত ব্যক্ত করেন। পরে যথাযথ প্রাপক ব্যক্তিকে প্রদান করবেন বলে সেই চালগুলো চেয়ারম্যানের লোকজন তাদের জিম্মায় সেই চালগুলো রেখে দেন।
এ বিষয়ে রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবিরের সাথে মোবাইলে ঘটনার বিবরণ উল্লেখ করে জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে তিনি অবগত ছিলেন না। যা তিনি প্রতিবেদকের মাধ্যমে জানতে পারেন। এবং তিনি এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করবেন বলে প্রতিবেদনকারী সাংবাদিককে জানান।