Home জাতীয় রাজশাহীর আলোচিত সানী হত্যা মামলার আরও দুই আসামী গ্রেফতার

রাজশাহীর আলোচিত সানী হত্যা মামলার আরও দুই আসামী গ্রেফতার

40

মো.পাভেল ইসলাম রাজশাহী: রাজশাহী মহানগরীর আলোচিত সানী হত্যা মামলার ২ নং ও ৪ নং আসামিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার র‌্যাবের আভিযানিক দল ও গোয়েন্দা শাখা প্রায় তিনটি স্থানে অভিযান চালিয়ে আসামিদ্বয়কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামিরা হলো, মো. রহিম (১৯) রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার হেতেমখাঁ এলাকার মৃত সোহেলের ছেলে ও অপর আসামি মো.(শাহী ১৯) একই এলাকার শফিকের ছেলে।

ঘটনাসূত্রে জানা যায়, গত রবিবার (৩ জুলাই) রাতে আহত বন্ধু সিজার (২০)কে দেখতে যায় সানি (১৭)। এ সময় কয়েকজন যুবক জোর করে তুলে নিয়ে রাজশাহী মহানগরীর হেতেমখাঁ সবজিপাড়া এলাকায় কফিল উদ্দিন জামে মসজিদের পাশে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরবর্তীতে তাকে রাজশাহী মেডিকেল কলেজে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।এই ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পরবর্তীতে বোয়ালিয়া মডেল থানায় সোমবার (৪ জুলাই) হত্যা মামলা রুজু করা হয়। র‌্যাব-৫ ও র‌্যাবের গোয়েন্দা শাখা উক্ত মামলার ছায়াতদন্ত শুরু করে। উক্ত মামলার ১নং আসামী মঈন আন্নাফ (২০) মূলত মঈন গ্রুপের লিডার ছিল। এই গ্রুপ রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, ছিনতাইসহ অবৈধভাবে প্রভাব বিস্তারের চেষ্টা চালায়। এরই প্রতিবাদকারী সানি (১৭)কে তারা টার্গেট করে পরবর্তীতে শহরের বিভিন্ন জায়গায় তাকে আক্রমণের পরিকল্পনা করে আসছিলো।

নিহত সানি রাজশাহী পরিবহণ শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি রফিকুল ইসলাম পাখি (৫০) এর ছোট ছেলে। সে এবারের এসএসসি পরীক্ষার্থী ছিল।

বৃহস্পতিবার (৭ জুলাই) র‌্যাব ৫ প্রতিবেদকে জানায় হত্যাকাণ্ড সংগঠনের পরপরই আসামীরা বিভিন্ন পথে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করার চেষ্টা করে। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারণে তারা ব্যর্থ হয়ে স্থানীয় পরিবহণের মাধ্যমে ভেঙ্গে ভেঙ্গে নাটোর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল ও ঢাকা জেলা অতিক্রম করে নারায়ণগঞ্জে আশ্রয় গ্রহণ করে। র‌্যাবের আভিযানিক দল ও গোয়েন্দা শাখা প্রায় তিনটি স্থানে অভিযান চালিয়ে পরবর্তীতে বুধবার (৬ জুলাই) র‌্যাবের একটি আভিযানিক দল সানি হত্যা মামলার ৪নং আসামী মোঃ শাহী (১৯) ঢাকার শ্যামলী এলাকা থেকে গ্রেফতার করে।

পরবর্তীতে তার দেয়া তথ্যমতে উক্ত মামলার ২নং আসামী মোঃ রাহিম (১৯) নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যা মামলার আসামি মোঃ রাহিম (১৯) এবং মোঃ শাহী (১৯) হত্যাকাণ্ডের সাথে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে।

সানি হত্যা মামলার অন্যান্য অভিযুক্তদের গ্রেফতারের বিষয়ে র‌্যাব-৫ এর আভিযানিকদল তৎপর রয়েছে। গ্রেফতারকৃত অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।