Home সারাদেশ রাজশাহীতে সাংবাদিক নির্যাতন,বিএমডিএ-র আসামিকে কারাগারে প্রেরণ

রাজশাহীতে সাংবাদিক নির্যাতন,বিএমডিএ-র আসামিকে কারাগারে প্রেরণ

59

মো.পাভেল ইসলাম: রাজশাহীতে এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাম্যান রুবেল ইসলামের ওপর হামলার ঘটনায় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) স্টোরকিপার মো. জীবন ও গাড়িচালক আব্দুস সবুরকে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (১৮ সেপ্টেম্বর) রাতে রাজপাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। গ্রেফতার জীবন মামলার এজাহারভুক্ত ২ নম্বর এবং সবুর ৭ নম্বর আসামি। বিষয়টি রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক নিশ্চিত করেন।

আবু কালাম সিদ্দিক বলেন, তথ্যপ্রযুক্তির মাধ্যমে তাদের অবস্থান শনাক্ত করার পর রোববার রাতে রাজধানীর মোহাম্মদপুরে অভিযানে যায় রাজপাড়া থানার একটি দল। সেখানে তাদের আটক করা হয়। আটকের পর আসামিদের রাজশাহীতে নিয়ে আসা হয়েছে।

এদিকে গ্রেফতারকৃতদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৪ এ হাজির করা হলে আসামিদের পক্ষের আইনজীবী আসাদুল ইসলাম জামিন আবেদন করলেও এসময় রাষ্ট্রপক্ষের হয়ে আদালতে আসামিদের জামিন না দিতে প্রার্থনা করেন কোর্টের সাব ইন্সপেক্টর শিখা।

শুনানী শেষে বিচারক মোহাম্মদ ফয়সাল তারেক জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। পরে দুপুর দেড়টার দিকে আসামিদের কারাগারে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, ৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে বিএমডিএ কার্যালয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের হামলায় আহত হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাম্যান রুবেল ইসলাম।

ওইদিন রাতেই বিএমডিএ-র নির্বাহী পরিচালক মো. আব্দুর রশিদসহ সাতজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করে নগরীর রাজপাড়া থানায় একটি মামলা করেন ভুক্তভোগী সাংবাদিক বুলবুল হাবিব।