Home রাজনীতি রাজধানীতে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

রাজধানীতে বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ

25

স্টাফ রিপোটার: রাজধানীর ধানমন্ডির সাইন্সল্যাব এলাকায় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়েছে।আজ মঙ্গলবার বেলা পৌনে চারটার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে।
জানাগেছে, সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে বিএনপি ঢাকা নগরের উত্তর ও দক্ষিণের পদযাত্রা কর্মসুচি ছিল।দক্ষিণ বিএনপির মিছিল জিগাতলা হয়ে ধানমন্ডির ল্যাবএইড এলাকায় পৌছাঁলে সংঘর্ষ বাধেঁ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সিটি কলেজ এলাকায় মিছিল গেলে পুলিশ আটকে দেয়। এক পর্যায় পুলিশ লাঠিপেটা ও টিয়ার ছুঁড়ে ছত্রভঙ্গ করে দেয়।

নিউমার্কেট অঞ্চলের সহকারী কমিশনার শরীফ মোহাম্মদ ফারুকুজ্জামান বলেন, হঠাৎ করে মিছিল থেকে হামলা করা হয়। পরিস্থিতি সামাল দিলে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালনকালে ঢাকা মহানগর দক্ষিণসহ সারাদেশের বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের গ্রেফতার, হামলা, আহত করা ও অসত্য মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়েছেন । গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তিসহ মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি করেন।