Home সারাদেশ ময়ের জন্মদিনে বাবার ব্যতিক্রমী উদ্যোগ

ময়ের জন্মদিনে বাবার ব্যতিক্রমী উদ্যোগ

34

সিংড়া (নাটোর) প্রতিনিধি: নাটোরের সিংড়ায় মেয়ের জন্মদিন উপলক্ষে শিক্ষার্থী ও শিক্ষকদের কলম উপহার দিয়েছেন ওহিদুর রহমান কবির নামে এক বাবা।
বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ৩২ জন শিক্ষার্থী ও শিক্ষকদের মাঝে শিক্ষা উপকরণ হিসেবে কলম উপহার দেন তিনি।
সিংড়া পৌর শহরের চকসিংড়া মহল্লার বাসিন্দা ওহিদুর রহমান কবির একজন সাহিত্যানুরাগী ব্যক্তি। ছোট মেয়ে সঙ্গীতা কবির শাম্মী’র ১২তম জন্ম বার্ষিকী উপলক্ষে তিনি মেয়ের শ্রেণীর ৩২ জন শিক্ষার্থীর মাঝে কলম উপহার দেন।
এসময় উপস্থিত ছিলেন, সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুর রাজ্জাক, সিংড়া প্রেস ক্লাবের সভাপতি মো. এমরান আলী রানা, সাংবাদিক মো. আবু জাফর সিদ্দিকী, বাবুল হাসান বকুল প্রমুখ।

মুক্তধারা সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পরিচালক ওহিদুর রহমান কবির দুই মেয়ের জন্মদিন উপলক্ষে প্রতিবছর গাছের চারা ও কলম বিতরণ করে থাকেন। এ যাবৎ পর্যন্ত তিনি প্রায় ৩০ হাজার গাছের চারা ও ২০ হাজার কলম বিতরণ করেছেন। এছাড়া ২০০২ সাল থেকে প্রতিবছর মায়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থ ও অসহায় ব্যক্তিদের আপ্যায়ন করান।

ওহিদুর রহমান কবির বলেন, সৃজনশীল কাজের মাধ্যমে সামাজিক সম্প্রীতি বাড়ানোর লক্ষে ও মানবতার জন্য এসব কাজ করেন তিনি। যতদিন বেঁচে থাকবেন ততদিন এসব কাজ করে যাবেন বলে জানান তিনি।